Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

নায়িকা অপু বিশ্বাস ও শাকিব খানকে নিয়ে সমালোচনা বেড়েই চলেছে

প্রায় এক যুগ ধরে চলচ্চিত্রে চলছে শাকিব খানের রাজত্ব। গত রোজার ঈদে দারুণ সাফল্যের পর এবার ঈদুল আজহায়ও সফল হয়েছেন তিনি। নতুন নায়িকা নিয়ে পর্দা কাঁপাচ্ছেন বাংলার খান। এর পাশাপাশি সামলাচ্ছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব। এসব নিয়ে তার সঙ্গে কথা হয়…সাফল্যের ধারাবাহিকতায় শাকিব খান যেন উড়ছেন। চারদিকে আলোচনায় তিনি। এটিকে কীভাবে উপভোগ করছেন?
আসলে মানুষের জীবনে অনেক কিছুই না চাওয়ার আগেই চলে আসে। আবার জীবনের সেরা কিছু চলে আসে বিধাতার ইশারায়। খারাপ সময়, ভালো সময়- দুটিই উপভোগ করি। এখন একটু বেশি উপভোগ করছি।এ সময়টাই কি আপনার সেরা সময়?সেরা সময় বলতে পারব কিনা, তা জানি না। তবে ভালো সময়। ভালো কোন চলচ্চিত্রে অভিনয় করলে দর্শকের মধ্যে সেই অভিনেতার প্রতি এক ধরনের ভালবাসা তৈরি হয়। দর্শকের ওই ভালবাসা যত বাড়বে, ততই ভালো সময় দীর্ঘায়িত হবে।বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজিত ছবি ‘শিকারি’তে আপনার নতুন লুক অনেককেই মুগ্ধ করেছে। ওই ছবির প্রভাবেই এবারের ঈদে আপনি সফল হয়েছেন। এ নিয়ে বলুন।আসলে প্রতিটি নতুন ছবিতে অভিনয় করার আগে সব সময় ভাবি, এ ছবিটি আমার ক্যারিয়ারে ভিন্নমাত্রা যোগ করতে পারে। এটি ভেবেই শুধু আমার কাজটা করে যাই। আমার বিশ্বাস, ছবিটি মানুষের ভালো লাগবে।দর্শকের কাছে বরাবরই চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন। এবারের চ্যালেঞ্জটি কি একটু অন্যরকম ছিল?গত রোজার ঈদে ‘শিকারি’ ছবিটি মুক্তির পর বিষয়টি এমন হয়ে গেছে যে, সবার মুখে শিকারি। এর বাইরে দর্শক অন্যকিছু ভাবতেই চায় না! এরপরও আমার ও অপুর ‘সারা রাত ভোর’ গানটি ঠিকই জনপ্রিয়তায় তালিকায় ছিল। আর সেলুলয়েডের যে মাধ্যমটি, সেখানে তো নিত্যনতুন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। কেননা প্রতি আলাদা ছবিতে দর্শকের অন্য রকম প্রত্যাশা থাকে। তাদের সামনে নতুনরূপে উপস্থিত হতে হয়। এতে তো চ্যালেঞ্জ থাকেই।এবারের ঈদে আপনার দুটি ছবির নায়িকাই নবাগত শবনম বুবলি। তারপরও সফল হলেন কীভাবে?
শবনম বুবলি সংবাদ পাঠিকা থেকে চলচ্চিত্রে এসে নায়িকা হয়েছেন। তবুও তার কাজ দিয়ে পরিচালক কিংবা কোরিওগ্রাফারদের কাছ থেকে দারুণ প্রশংসা কুড়িয়েছেন। তার চেহারার মধ্যে মিষ্টি একটা ব্যাপার আছে। সবকিছু মিলিয়ে তাকে দর্শক গ্রহণ করেছে- এটিই বড় কথা।কলকাতায় ‘শিকারি’ তো ভালো ব্যবসা করতে পারেনি। এর কারণ কী?এতকিছু জানার দরকার নেই। জাজ মাল্টিমিডিয়া এবং এসকে মুভিজের প্রযোজনায় নতুন আরেকটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। এতে আমার বিপরীতে শুভশ্রী অভিনয় করবেন। যদি আগের ছবিটি (শিকারি) বাণিজ্যিকভাবে সফল না হতো, তাহলে তো নতুন আরেকটি প্রজেক্টে আমাকে নিত না।নায়িকা অপু বিশ্বাস ও আপনাকে নিয়ে সমালোচনা বেড়েই চলেছে। আপনি কীভাবে দেখছেন?অপুর কিছু পারিবারিক সমস্যার কারণেই এখন সিনেমা থেকে দূরে আছেন। সময় হলে অপু আটঘাট বেঁধেই চলচ্চিত্রে ফিরবেন। তখন অনেকের মুখ বন্ধ হবে।আসছে শিল্পী সমিতির নির্বাচনে আপনি নাকি প্রতিদ্বন্দ্বিতা করবেন না?নির্বাচন নিয়ে এখন আর মাথা ঘামাচ্ছি না। অনেক দিন তো বাকি। আলোচনা-সমালোচনা চলুক, চলতে থাকুক। দেখা যাক কী হয়? পর পর দুইবার শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছি। এবার মন দিয়ে অভিনয়টি করতে চাই

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top