Saturday , 28 September 2024
সংবাদ শিরোনাম

বিএনপির আসলাম চৌধুরী আটক

বিএনপির যুগ্মমহাসচিব আসলাম চৌধুরীকে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আটক করেছে পুলিশ। এসময় তার গাড়ি চালক ও এক সহকারীকেও আটক করা হয় বলে খবর পাওয়া গেছে। আটকের বিষয়টি শীর্ষ নিউজকে জানিয়েছেন তার একান্ত সচিব মঞ্জুরুল ইসলাম। সন্ধ্যা পৌনে সাতটার দিকে তাকে আটক করা হয়।ডিএমপির উপপুলিশ কমিশনার (জনসংযোগ) মারুফ হোসেন সরদার শীর্ষ নিউজকে আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডিবি উত্তর তাকে গ্রেফতার করেছে। তাকে ডিবি কার্যালয়ে আনা হচ্ছে বলে ডিএমপির এক সূত্র জানিয়েছে।
রোববার দুপুরে সিএমপির কমিশনার ইকবাল বাহার এক সাংবাদিক সম্মেলনে বলেন, বিএনপির নেতা আসলাম চৌধুরীকে আটকের চেষ্টা চালানো হচ্ছে। এই সংবাদের পর বিকালে রাজধানীর খিলক্ষেত এলাকা দিয়ে গাড়ি নিয়ে যেতে ছিলেন তিনি। এসময় নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা পুলিশ তাকে আটক করে। এরপর রাজধানীর খিলক্ষেত থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করা হয়।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শীর্ষ নিউজকে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিএনপি নেতা আসলাম চৌধুরী পালানোর চেষ্টা করছিলেন। এসময় তাকে গ্রেফতার করা হয়। আর গ্রেফতার অভিযানটি যৌথভাবেই পরিচালনা করা হয়েছে। তবে খিলক্ষেত থানার ওসি তদন্ত শীর্ষ নিউজকে বলেন, এ বিষয়টি আমি জানি না।উল্লেখ্য, রোববার দুপুরে সিএমপির সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিএমএপি কমিশনার ইকবাল বাহার জানিয়েছেন, আসলাম চৌধুরীকে আটকের চেষ্টা চলাচ্ছে পুলিশ। সিএমপি কমিশনার বলেন, ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে আসলাম চৌধুরী ভারতে বসে বাংলাদেশ সরকার উৎখাতের বৈঠকের বেশ কিছু তথ্য প্রমাণ আমাদের হাতে এসেছে। আমরা এ ব্যাপারে আরো অনুসন্ধান করছি। এর আগে আসলামসহ আরো কয়েকজনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।বিএনপির যুগ্মমহাসচিব আসলাম চৌধুরীকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আনা হয়েছে। তাকে সোমবার আদালতে তোলা হবে বলে গোয়েন্দা পুলিশের এক সূত্র জানিয়েছে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top