Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম
সরকারি চাকরিতে বয়সসীমা নির্ধারণের বিষয়ে কমিটি গঠন

সরকারি চাকরিতে বয়সসীমা নির্ধারণের বিষয়ে কমিটি গঠন

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নির্ধারণের বিষয়ে সার্বিক বিষয়াদি পর্যালোচনা করার জন্য সাবেক উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরীকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) জনপ্রশাসন সচিব মো. মোখলেসুর রহমান গণমাধ্যমকে এ কথা জানান।

 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির বিষয়ে সংশ্লিষ্ট সবার দাবি এবং চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে সরকারি চাকরিতে প্রবেশের যৌক্তিক বয়সসীমা নির্ধারণের বিষয়ে সার্বিক বিষয়াদি পর্যালোচনাপূর্বক সুনির্দিষ্ট সুপারিশসহ প্রতিবেন দাখিলের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে সাবেক সচিব ও তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরীকে।

এতে আরও বলা হয়, আহ্বায়ক কমিটিতে প্রয়োজনীয় সংখ্যক সদস্য অন্তর্ভুক্ত করতে পারবেন তিনি। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সরকার বরাবর প্রতিবেদন দাখিল করতে হবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

সাংবাদিকদের এক প্রশ্নে জনপ্রশাসন সচিব বলেন, সরকারি চাকরিতে বয়স বাড়ানোর বিষয়ে যারা আন্দোলন করছে তাদের কোনো আশ্বাস দিচ্ছি না, এ বিষয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে।

চাকরির প্রবেশের বয়সসমী ৩৫ করার দাবিতে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বেশ কয়েক বছর ধরে আন্দোলন করে আসছেন চাকরিপ্রার্থীরা।

সোমবার সকালেও চাকরিপ্রার্থীরা রাজধানীর শাহবাগে অবস্থান নিয়ে বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলন করে। পরে তারা প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে অবস্থান নেন। সেখান থেকে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। আন্দোলনকারীরা প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. ইসরাইল হাওলাদার সাংবাদিকদের  বলেন, প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে সভা-সমাবেশ করার বিষয়ে আগেই নিষেধাজ্ঞা ছিল। কিন্তু আন্দোলনকারীরা পুলিশের নিষেধ অমান্য করে প্রধান উপদেষ্টার বাসার সামনে যায়। তাদের বিষয়ে আমরা ব্যবস্থা নিচ্ছি এবং সেখানে তাদের আমরা থাকতে দেব না।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top