Thursday , 19 September 2024
সংবাদ শিরোনাম
১৫ আগস্ট থেকে চলবে আন্তঃনগর ট্রেন

১৫ আগস্ট থেকে চলবে আন্তঃনগর ট্রেন

সারা দেশে সহিংসতা ও নাশকতার মধ্যে নিরাপত্তা জনিত কারণে ট্রেন চলাচল বন্ধ ছিল। আগামীকাল সোমবার (১২ আগস্ট) থেকে সারা দেশে ট্রেন চলাচল শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। তবে এ দিন শুধু পণ্যবাহী ট্রেন চলাচল শুরু হবে।

তবে মঙ্গলবার (১৩ জুলাই) থেকে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি যাত্রীবাহী লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হবে।

বুধবারও এর কোনো পরিবর্তন হবে না। আর আগামী ১৫ আগস্ট অর্থাৎ বৃহস্পতিবার থেকে যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে। মূলত সেদিন থেকে সব ধরণের ট্রেন চলাচল শুরু হবে।রবিবার (১১ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী কালের কণ্ঠকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামীকাল থেকে ট্রেন চলাচল শুরু হলেও ১৫ আগস্ট থেকে আন্তঃনগরসহ পুরো দমে ট্রেন চলবে।’জানা যায়, গত ১৯ জুলাই থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়। তবে ২৫ জুলাই থেকে তেলবাহী ও গুরুত্বপূর্ণ পণ্যবাহী ট্রেন বিশেষ ব্যবস্থায় চলেছে। মাঝে সীমিত পরিসরে লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হলেও আন্তঃনগর ট্রেন চলাচল শুরু থেকে এখন পর্যন্ত বন্ধই রয়েছে।

কিন্তু গত ৩ আগস্ট থেকে সারা দেশে আবারো ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে বাংলাদেশ রেলওয়ে। এতে করে লোকাল ও কমিউটার ট্রেন চলাচলও বন্ধ হয়ে যায়। তখন রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়, অনিবার্য কারণবশত ট্রেন চলাচল বন্ধ রাখা হচ্ছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top