Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

বাগমারা ঝিকরায় বন্যার্তদের মাঝে চাল সামগ্রী পৌঁছে দিলেন অনিল কুমার সরকার

মোঃ রেজাউল করিম বাগমারা প্রতিনিধি
প্রকাশিত ০৫ অক্টোবর ২০২০  আপডেট টাইমঃ২০২০ সময় ৩ টা ৩০ মিনিট

রাজশাহীর বাগমারা উপজেলার প্রায় ১৬ টি ইউনিয়নে ডুকে পড়েছে দ্বিতীয় বারের মতো বন্যার পানি। এতে পানি বন্দি হয়ে পড়েছে প্রায় অর্ধলক্ষ মানুষ। সেই সাথে বাড়িঘরে পানি প্রবেশ করায় অনেক সমস্যার মধ্যে জীবন যাপন করে চলেছেন লোকজন। দুই দিন থেকে   বন্যার পানি কমতে শুরু করেছে । এরই মধ্যে পানির নিচে তলিয়ে গেছে বিভিন্ন প্রকার ফসলের জমি, রাস্তাঘাট, স্কুল-কলেজ সহ মৎস্য প্রকল্প। এতে পানি বন্দি লোকজনের মাঝে দেখা দিয়েছে খাদ্য সংকট। খাদ্য সংকটে থাকা ওই সকল লোকজনের কাছে চাল সামগ্রী নিয়ে পৌঁছে দেন বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার ।

সমবার সকাল  ১০ টায় বন্যাদূর্গত উপজেলার ঝিকরা ইউনিয়নের বিভিন্ন গ্রাম নারায়নবাড়ি ও রনশিবাড়ি ও বারুইপাড়া পরিদর্শন করেন। সেই সাথে খাদ্য সংকটে থাকা লোকজনের হাতে    চাল সামগ্রী তুলে দেন।

এ সময় অনিল কুুমার সরকার বলেন, বন্যা একটি প্রাকৃতিক দূর্যোগ এটাকে মেনে নিতে হবে। প্রাকৃতিক এই বিপর্যয়ের হাত থেকে নিজে সহ পরিবারের সকলকে রক্ষা করতে হবে। বন্যায় যাদের বাড়িঘর ভেঙ্গে পড়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাদেরকে বাড়ি তৈরি করে দেয়া হবে।

তিনি আরো বলেন, বন্যা সহ সকল প্রকার দূর্যোগ দক্ষতার সাথে মোকাবেলা করে চলেছে আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগ সরকার সব সময় আপনাদের পাশে আছে এবং আগামীতেও থাকবে। যতো দিন বন্যার ভয়াবহতায় আপনারা খাদ্য সমস্যায় থাকবেন ততোদিন ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হবে। বন্যা হলে বিষাক্ত কিট পতঙ্গ-পোকামাকড়ের আক্রমণ বেশি দেখা যায়। তাই নিজে সহ পরিবারের লোকজনকে সতর্কতার সাথে চলতে হবে। বন্যার ফলে কৃষি ক্ষেত্রে ব্যাপক ক্ষতি হয়েছে। সংশ্লিষ্ট বিভাগের সাথে যোগাযোগ করা হচ্ছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঝিকরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার , ইউনিয়ন আওয়ামীলীগের  সভাপতি আবুুল কালাম আজাদ, সাধারন  সম্পাদক মানিক প্রামানিক, ইউপি      সদস্য লুৎফর রহমান, আনিছার রহমান     আহম্মদ   আলী, আতাউর রহমান,১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ডাঃ মামনুর রশিদ (বাবুল) আওয়ামীলীগ নেতা আঃ রাজ্জাক, জহুরুল ইসলাম, যুুবলীগ নেতা আজিজুল হক ,যুবলীগ নেতা জাহিদ হাসান (মিলন)  সাজ্জাদ  হোসেন প্রমুখ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top