Saturday , 21 September 2024
সংবাদ শিরোনাম

এবার টরেন্টোগামী ফ্লাইট বাতিল করল সৌদি

সম্প্রতি সৌদি আরবে কয়েকজন মানবাধিকার কর্মীকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনায় গভীর উদ্বেগ জানানোর পাশাপাশি ওই মানবাধিকার কর্মীদের মুক্তির দাবি জানায় কানাডা। এই পরিপ্রেক্ষিতে রিয়াদে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূতকে বহিস্কার করে সৌদি আরব। এবার টরেন্টোগামী সরাসরি ফ্লাইট বাতিল করে দিয়েছে দেশটি।

কানাডার রাষ্ট্রদূতকে বহিষ্কারের পাশাপাশি বেশ কিছু চুক্তিও বাতিল করেছে সৌদি আরব। সৌদি আরব বলছে, কানাডা তাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের চেষ্টা করছে। এদিকে কানাডা বলছে, তারা মানবাধিকারকে সমর্থন অব্যাহত রাখবে।

এর আগে, গত ১ আগস্ট হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) জানায়, কয়েকজন মানবাধিকার কর্মীকে গ্রেপ্তার করেছে সৌদি আরব। সৌদি আরবের নারী মুক্তি আন্দোলনের নেত্রী সামার বাদাউই এদের মধ্যে অন্যতম। শুক্রবার এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে কানাডা। সামার বাদুউইসহ সকল অধিকারকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানায় কানাডা। এরই জের ধরে কানাডার রাষ্ট্রদূতকে বহিষ্কার করাসহ বেশ কিছু চুক্তিও বাতিল করে সৌদি আরব।

এবার সৌদি আরব থেকে সরাসরি কানাডার ফ্লাইট বাতিল করা হলো। এ বিষয়ে ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ছবিও প্রকাশ করেছে সৌদি কর্তৃপক্ষ। ছবিতে দেখা গেছে, একটি বিমান কানাডার টরেন্টোর বিখ্যাত সিএন টাওয়ারের দিকে যাচ্ছে। এতে লেখা রয়েছে, ‘অপরের বিষয়ে হস্তক্ষেপ করলে এমন কিছুর মুখোমুখি হতে হবে যা সন্তোষজনক নয়।’

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top