Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Monthly Archives: October 2024

দেশগুলোকে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে: ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসরায়েলে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার প্রতিক্রিয়ায় বলেছেন, জো বাইডেন ও কমলা হ্যারিস দেশগুলোকে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। খবর, ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেন্ডেন্ট। প্রতিবেদনের তথ্যমতে মধ্যপ্রাচ্য ইস্যুতে ক্ষোভ ঝেড়েছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। বিশ্ব আগুনে জ্বলছে এবং বর্তমান মার্কিন নেতৃত্ব তা প্রতিরোধে কিছুই করছে না, এমন অভিযোগ আনেন ট্রাম্প। ডেমোক্রেটিক পার্টির কোনো নেতৃত্ব নেই, দেশ পরিচালনার কেউ ... Read More »

বাংলাদেশের ঐতিহাসিক জয়ে বিশ্বকাপ মিশন শুরু

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ ২০১৪ সালে জয় পেয়েছিল বাংলাদেশ। এরপর টানা ১০ বছরেও হারের বৃত্ত থেকে বের হতে পারেনি টাইগ্রেসরা। তবে এবার বিশ্বকাপের নবম আসরের প্রথম ম্যাচেই সেই আক্ষেপ ঘুচেছে জ্যোতি-নাহিদাদের। উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে ঐতিহাসিক জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) আগে ব্যাট করে স্কটল্যান্ডকে ১২০ রানের লক্ষ্য দিয়েছিল ... Read More »

সাবেক এমপি সালাম মুর্শেদী ২ দিনের রিমান্ডে

ছাত্র আন্দোলনে পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামানের আদালত এ আদেশ দেন। এর আগে, আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক আব্দুল মালেক। শুনানি শেষে আদালত দুইদিনের রিমান্ড ... Read More »

ঢাকার ফ্র্যাঞ্চাইজি বিপিএলে নতুন নামে আসছে

রিমার্ক-হারল্যান এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এর ঢাকার ফ্র্যাঞ্চাইজি কিনেছে। আর এই কোম্পানিটির পরিচালক হলেন চিত্রনায়ক শাকিব খান। আসন্ন সেই টুর্নামেন্টকে সামনে রেখে দলের নাম চূড়ান্ত করার পাশাপাশি নতুন লোগো উন্মোচন করল প্রতিষ্ঠানটি। আগামী ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে ‘ঢাকা ক্যাপিটালস’ নাম নিয়ে আসছে এই ফ্র্যাঞ্চাইজিটি। বুধবার (২ অক্টোবর) লোগো উন্মোচন করেন অভিনেতা শাকিব খান। উক্ত অনুষ্ঠানে ... Read More »

বৃষ্টির আভাস, আগামী ৭২ ঘণ্টায় ঢাকাসহ ৪ বিভাগে

দেশের চারটি বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার (১ অক্টোবর) সকালে আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে অধিদপ্তর। এতে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে ... Read More »

৮০ শতাংশ প্রবাস আয় বাড়ল

আগস্টের পর সেপ্টেম্বর মাসেও ব্যাংকিং চ্যানেলে প্রবাস আয় অনেক বেড়েছে। সদ্য সমাপ্ত সেপ্টেম্বরে দেশে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে ২৪০ কোটি ৪৮ লাখ (২.৪০ বিলিয়ন) মার্কিন ডলারের রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন প্রবাসীরা। দেশীয় মুদ্রায় যার পরিমাণ ২৮ হাজার ৮৫৭ কোটি টাকা (প্রতি ডলার ১২০ টাকা)। কোনো একক মাসে এই পরিমাণ প্রবাস আয় গত চার বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে গত জুন মাসে ... Read More »

ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস সারাদেশে

সারাদেশে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর সাথে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে। এতে বলা হয়,  ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, ... Read More »

Scroll To Top