Thursday , 19 September 2024
সংবাদ শিরোনাম
পুরোপুরি সংস্কার সম্ভব নয়- নির্বাচন ছাড়া : গয়েশ্বর  চন্দ্র রায়

পুরোপুরি সংস্কার সম্ভব নয়- নির্বাচন ছাড়া : গয়েশ্বর চন্দ্র রায়

টি.এ.কে আজাদঃ  নির্বাচন ছাড়া পুরোপুরি সংস্কার সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। একটি গণ-আকাঙ্ক্ষা ভোট, আমার ভোট আমি দেব, দিনের ভোট দিনে দেব। সংস্কার একটি চলমান প্রক্রিয়া।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে খুলনায় আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রাপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

একটি সুষ্ঠু নির্বাচন করতে যতটুকু সংস্কার প্রয়োজন, ততটুকু সংস্কার করার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘বিএনপির লড়াই চলছে, চলবে। নির্বাচন ছাড়া পুরোপুরি সংস্কার সম্ভব নয়। নির্বাচন ঘোষণা হোক, রাজনৈতিক দল মাঠে নামুক। জনগণ যাদের ভোট দেবে, তারাই সব কিছু নির্ধারণ করবে।

’বিএনপির এই নেতা আরো বলেন, ‘বিএনপি গণতন্ত্রের জন্য ১৬ বছর আন্দোলন করেছে। শুধু ১৬ দিনের আন্দোলনেই সরকার পতন হয়নি। ছাত্রদের আন্দোলন সরকারের পতন ত্বরান্বিত হয়েছে। রাজনৈতিক দল, নেতাদের নিয়ে কটাক্ষ করবেন না।

কেউ নতুন করে অনৈক্য- বৈষম্যের সৃষ্টি করবেন না।’গয়েশ্বর চন্দ্র রায় অবিলম্বে বিএনপি নেতাকর্মীদের নামে করা রাজনৈতিক মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, ‘কেউ চুরি, ডাকাতি করে মামলার আসামি হয়নি। কিন্তু এখনো নেতাকর্মীদের আদালতে হাজিরা দিতে হচ্ছে।’

সমাবেশে বক্তারা অবিলম্বে নির্বাচন কমিশন গঠনের আহ্বান জানান। তারা বলেন, গণতন্ত্রের পথ প্রস্তুত করুন।

আইন সংস্কার করতে হবে, পুলিশ ও প্রশাসন সংস্কার হবে। কোনো সংস্কারই সংসদ ছাড়া সম্ভব নয়। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি বিএনপি সমর্থন আছে। পতিত স্বৈচারারী শেখ হাসিনার দোসররা জনগণের শান্তিপূর্ণ ভোটাধিকার হরণের ষড়যন্ত্র করছে।সমাবেশ শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সার্কিট হাউস মাঠে গিয়ে শেষ হয়। এতে বিভাগের ১০টি জেলার বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

নগরীর শিববাড়ী মোড় চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি মেহেদী আহমেদ রুমী, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুর বারী হেলাল, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, সাতক্ষীরা বিএনপির নেতা হাবিবুল ইসলাম হাবিব, খুলনা জেলা আহ্বায়ক আমীর এজাজ খান।

সভা পরিচালনা করেন বিএনপির বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top