Wednesday , 18 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: September 5, 2024

‘দেশকে ভারতের অঙ্গরাজ্য বানাতেই পিলখানা হত্যাকাণ্ড’

শুধু অপারেশন ডাল-ভাত কিংবা রেশন বৃদ্ধির জন্য পিলখানা হত্যাকাণ্ডের ঘটনা ঘটেনি। এই ঘটনা দীর্ঘদিনের পরিকল্পনা হিসেবে ঘটানো হয়েছে। বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানানোর উদ্দেশ্যে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবি করেছেন সাবেক সেনা কর্মকর্তারা। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন সাবেক সেনা কর্মকর্তা ... Read More »

জাতিসংঘের ৪০ লাখ ডলার সহায়তা ঘোষণা বন্যাদুর্গতদের জন্য

বাংলাদেশে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৪০ লাখ ডলার সহায়তা বরাদ্দ করেছে জাতিসংঘ। জাতিসংঘের সেন্ট্রাল ইমার্জেন্সি রেসপন্স ফান্ড থেকে এই সহায়তা দেয়া হবে বলে জানিয়েছে সংস্থাটি। বুধবার (৪ সেপ্টেম্বর) জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের মুখপাত্রের কার্যালয়ে অনুষ্ঠিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ের আগে পাঠ করা এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।   ডুজারিক বলেন, জাতিসংঘের ভারপ্রাপ্ত জরুরি ত্রাণ সমন্বয়কারী জয়েস এমসুয়া সংস্থার নিজস্ব কেন্দ্রীয় ... Read More »

আমি প্রতিজ্ঞাবদ্ধ তরুণ বিপ্লবীদের স্বপ্ন পূরণে : প্রধান উপদেষ্টা

ছাত্র-জনতার প্রবল আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের এক মাস পূর্তিতে বার্তা দিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূস। তিনি বলেছেন, আমাদের তরুণ বিপ্লবীরা দেশের মানুষের মনে নতুন বাংলাদেশ গড়ার যে স্বপ্ন জাগিয়ে দিয়েছে তা পূরণে আমি প্রতিজ্ঞাবদ্ধ। শহীদদের আত্মত্যাগে উদ্বুদ্ধ হয়ে আমরা ইতিহাসের গতিপথ পরিবর্তন করতে চাই। এক নতুন যুগের সূচনা করতে চাই। বার্তায় দেশবাসীর উদ্দেশ্যে সালাম দিয়ে প্রধান ... Read More »

Scroll To Top