Wednesday , 18 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: September 1, 2024

চিকিৎসকদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত

কমপ্লিট শাটডাউনের কর্মসূচি স্থগিত করেছেন চিকিৎসকরা। হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আশ্বাস পাওয়ায় ঘোষিত এ কর্মসূচি স্থগিত করেন তারা। রোববার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নুরজাহান বেগমের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেন চিকিৎসকরা। বৈঠকে তারা সোমবার রাত ৮টা পর্যন্ত কর্মবিরতি স্থগিতের ঘোষণা দেন।   এর আগে হামলার প্রতিবাদ এবং নিরাপত্তার দাবিতে কর্মবিরতি পালনকারীদের সঙ্গে আলোচনা করতে ... Read More »

দেশে বর্তমানে খাদ্যের কোনো সংকট নেই: খাদ্য সচিব

দেশে বর্তমানে খাদ্যের কোনো সংকট নেই বলে জানিয়ে খাদ্যসচিব ইসমাইল হোসেন বলেছেন, এই মুহূর্তে সরবরাহ পরিস্থিতি ভালো আছে। যে কারণে দুশ্চিন্তার কোনো কারণ নেই। রোববার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে খাদ্য সংগ্রহ, মজুত ও বন্যা দুর্গত জেলাগুলোতে কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এ তথ্য জানান তিনি।   খাদ্য সচিব বলেন, এখন খাদ্যের (চাল ও গম) সরকারি মজুত ১৯ লাখ, এটা ... Read More »

রাশিয়ায় বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষ মিলল, ১৭ মৃতদেহ উদ্ধার

রাশিয়ার সুদূর পূর্বে কামচাটকা উপদ্বীপে ২২ আরোহী নিয়ে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর ১৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারীরা রবিবার এ তথ্য জানিয়েছেন। ১৯ জন পর্যটক ও তিনজন ক্রু নিয়ে শনিবার হেলিকপ্টারটি উড্ডয়নের পরপরই আঞ্চলিক কর্তৃপক্ষ সেটি নিখোঁজ হওয়ার কথা জানিয়েছিল। কামচাটকা একটি মনোরম, বন্য অঞ্চল। জায়গাটি এর সক্রিয় আগ্নেয়গিরি ও আদিম প্রকৃতির কারণে অ্যাডভেঞ্চার ট্যুরিজমের জন্য জনপ্রিয়। সেখানকার গভর্নর ... Read More »

সব সরকারি কর্মচারীকে সম্পদের হিসাব দাখিলের নির্দেশ

সব সরকারি কর্মচারীকে সম্পদের হিসাব দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান। সিনিয়র সচিবের বরাত দিয়ে এতে বলা হয়, সকল সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।   এর আগে গত ২৪ আগস্ট স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিতের লক্ষ্যে সুপ্রিম কোর্টে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তা ... Read More »

হাসিনাকে ফেরত আনার চেষ্টা করব আদালত নির্দেশ দিলে: পররাষ্ট্র উপদেষ্টা

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট ক্ষমতা ছেড়ে ভারতে পালিয়ে গেছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আদালত নির্দেশ দিলে তাকে সেখান থেকে ফেরত আনার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।   ভারতের সঙ্গে প্রত্যার্পণ চুক্তি আছে জানিয়ে উপদেষ্টা বলেন, ‘চাইলে দিতে পারার ... Read More »

Scroll To Top