Wednesday , 18 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: August 19, 2024

এনটিএমসি বিলুপ্তির দাবি, নাগরিকের ব্যক্তিগত তথ্য সুরক্ষায়

মোবাইল ফোনে আড়িপাতা ও ব্যক্তিগত কথাবার্তা অবৈধভাবে ফাঁস করার অভিযোগে বিতর্কিত সংস্থা ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারকে (এনটিএমসি) বিলুপ্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। নাগরিকদের ব্যক্তিগত তথ্য সুরক্ষা ও সাংবিধানিক অধিকার রক্ষায় এনটিএমসি বিলুপ্ত করে দেওয়ার জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়েছে সংস্থাটি। খুব শিগগির অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে এ দাবিতে একটি স্মারকলিপি দেওয়া হবে। শনিবার ... Read More »

বিটিএস তারকা সুগা নিষিদ্ধ হতে পারেন

গভীর রাতে মদ্যপান করে বাড়ি ফেরার পথে বাইক দুর্ঘটনার কবলে পড়েছেন বিটিএস তারকা সুগা। মদ্যপান করে গাড়ি চালানো বেআইনি হলেও তিনি ওই অবস্থায় বাইক চালাচ্ছিলেন। যার ফলে রাজধানী সিওলে তার বাড়ি থেকে কিছুটা দুরে গিয়ে দুর্ঘটনায় পড়েন তিনি। ৬ আগস্ট এই ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় গুরুতর আহত না হলেও বেশ বিতর্কে পড়েছেন এই গায়ক। এ ঘটনায় তার ড্রাইভিং লাইসেন্স বাতিল ... Read More »

বাংলাদেশ আওয়ামী লীগকে নিষিদ্ধ ও দলটির নিবন্ধন বাতিল চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগকে নিষিদ্ধ ও দলটির নিবন্ধন বাতিল চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের সময় ছাত্র-জনতাকে নির্বিচারে হত্যার দায়ে দলটির নিবন্ধন বাতিলে রিট করেছেন মানবাধিকার সংগঠন সারডা সোসাইটির পক্ষে আরিফুর রহমান মুরাদ ভূঁইয়া। আজ সোমবার রিটটি করা হয়। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে। মন্ত্রিপরিষদসচিব, রাষ্ট্রপতি ... Read More »

ইসলামী ব্যাংকের এএমডিসহ ৮ জনকে বরখাস্ত

এস আলম গ্রুপের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে চিহ্নিত ইসলামী ব্যাংকের ৬ ডিএমডিসহ ৭ জনকে বরখাস্ত করা হয়েছে। এর মধ্যে একজন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) ও পাঁচজন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি)। বাকী দুজন ব্যাংকের দুটি বিভাগের প্রধান। সোমবার (১৯ আগস্ট) ব্যাংক থেকে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়।   বরখাস্ত করা সাতজন হলেন- অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জে কিউ এম হাবীবুল্লাহ, উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. ... Read More »

১৩ হাজার কোটি টাকা, আগস্টের প্রথম ১৭ দিনে রেমিট্যান্স এলো

ছাত্র-জনতার আন্দোলন চলাকালে নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর হামলার প্রতিবাদ সরূপ প্রবাসীরা রেমিট্যান্স পাঠানো কমিয়ে দিলেও শেখ হাসিনা সরকারের পতনের সঙ্গে সঙ্গে বৈধপথে রেমিট্যান্স আসার পরিমাণ হু হু করে বেড়ে যায়। চলতি মাস আগস্টের প্রথম দিকে রেমিট্যান্স আসা থমকে গেলেও পরে তা বেড়েছে বহুগুণ। এরই ধারাবাহিকতায় আগস্টের প্রথম ১৭ দিনে এসেছে ১৩ হাজার ৩৭৪ কোটি টাকা। বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ তথ্য ... Read More »

Scroll To Top