Wednesday , 18 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: August 6, 2024

কাশিমপুর কারাগারে গোলাগুলি, নিয়ন্ত্রণে সেনাবাহিনী

গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দিদের মধ্যে হঠাৎ উত্তেজনা দেখা দেয়। মুক্তির জন্য বন্দিরা আন্দোলন শুরু করলে ফাঁকা গুলি করেন কারারক্ষীরা। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ‘রাজনৈতিক মামলার সব আসামিকে মুক্তি দেওয়া হবে’ এমন খবরে বন্দিদের আত্মীয়-স্বজনরা মঙ্গলবার সকাল থেকে কাশিমপুর কেন্দ্রীয় কমপ্লেক্সের প্রধান ফটকে ভিড় করতে থাকে। ... Read More »

বিমানবন্দরে আটক হাছান মাহমুদ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদকে বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছে। দেশ ছেড়ে যেতে চাইলে তাকে আটকে দেওয়া হয় বলে বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। এর আগে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে হাসিনার পদত্যাগের পর থেকেই আড়ালে ছিলেন সাবেক এই মন্ত্রী। এদিকে আজ মঙ্গলবার সদ্য সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ... Read More »

জাতীয় সংসদ বিলুপ্ত ঘোষণা রাষ্ট্রপতির

জাতীয় সংসদ বিলুপ্ত ঘোষণা করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আজ মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে রাষ্ট্রপতির প্রেস উইংয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনী প্রধান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের বৈঠকের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে জাতীয় সংসদ বিলুপ্ত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ... Read More »

বঙ্গভবনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা

বর্তমান পরিস্থিতি ও অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনার জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে ১৩ সদস্যের একটি টিম বঙ্গভবনে রাষ্ট্রপতি ও তিন বাহিনীর প্রধানের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছেন। মঙ্গলবার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেন মো. নাহিদ ইসলাম। সন্ধ্যা ৬টার দিকে সেনাবাহিনীর একটি মাইক্রোবাসে শিক্ষার্থীরা ভেতরে প্রবেশ করেন। তিনি জানান, তাদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ ... Read More »

Scroll To Top