Monday , 16 September 2024
সংবাদ শিরোনাম

Monthly Archives: August 2024

বাড্ডা থানায় হত্যা মামলা শেখ হাসিনাসহ ৪৩০ জনের বিরুদ্ধে

রাজধানীর প্রগতি সরণিতে মো. সুমন সিকদার (৩১) নামে এক যুবক গুলিতে নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (২১ আগস্ট) রাজধানীর বাড্ডা থানায় এ মামলা করা হয়।   বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহতের মা মোছা. মাছুমা এজাহার দায়ের করেন। এজাহারটি মামলায় নথিভুক্ত করা হয়েছে। মামলার ... Read More »

এস আলমের সব ব্যাংকের বোর্ড ভেঙে দেওয়া হবে : গভর্নর

ইসলামী ব্যাংকে থাকা এস আলামের মালিকানাধীন সকল শেয়ার অবরুদ্ধ করা হয়েছে। তাদের শেয়ারগুলো এখন সরকারি মালিকানায় চলে যাবে। এই মুহূর্তে ইসলামী ব্যাংকের বোর্ড ভাঙার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। আস্তে আস্তে তাদের মালিকানাধীন সব ব্যাংকের ভোট ভেঙে দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আহসান এইচ মনসুর। বুধবার (২১ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ... Read More »

দেশের ৬ বিভাগে ভারী বৃষ্টির সম্ভাবনা

আগামী দুই দিনের মধ্যে ঢাকাসহ দেশের ছয় বিভাগে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার (২০ আগস্ট) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের দেওয়া ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।   আবহাওয়া অফিস জানায়, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ ... Read More »

শিশুর আরামদায়ক পোশাক

যে শিশুটি সদ্য জন্ম নিয়েছে কিংবা পেরিয়েছে মাস ছয়। বড়দের মতো তারও রয়েছে ব্যক্তিগত সুবিধা-অসুবিধা ও স্বাচ্ছন্দ্যবোধ। জন্মের পরপর প্রতিটি শিশুই থাকে অত্যন্ত নরম, কোমল এবং সংবেদনশীল। তার পোশাকটিও হতে হবে নরম ও কোমল। পোশাকের কাপড়, রং, নকশা, জমিন নির্বাচনের কাজটি বেশ গুরুত্বপূর্ণ। শিশুর মনোবিকাশ, শারীরিক গঠন, ঋতু—এসবই ভাবনায় রাখতে হয়। পোশাকের মূল উদ্দেশ্য দেহের তাপমাত্রার সমন্বয় করা। শীত ও ... Read More »

দুধ খেলে অ্যাসিডিটি বা গ্যাসের সমস্যা, বিকল্প কী?

হাড়জনিত সমস্যা থেকে দূরে থাকতে  দুধ খাওয়ার পরামর্শ দেওয়া হয়। ক্যালশিয়ামে ভরপুর একটি খাবার এটি। আর হাড়ের ক্ষয় রোধে ক্যালশিয়ামের বিকল্প নেই। তাই চিকিৎসকরা দৈনিক এক গ্লাস দুধ পানের পরামর্শ দেন। সমস্যা হলো অনেকের দুধ খেলে অ্যাসিডিটি বা গ্যাসের সমস্যা হয়। হাড় মজবুত রাখতে বিকল্প কিছুতে ভরসা রাখতে পারেন তারা। চলুন এমন কিছু খাবার সম্পর্কে জেনে নিই-   কাঠবাদামের দুধ এক কাপ ... Read More »

বিসিবির জরুরি বোর্ড মিটিং আগামীকাল

৫ই আগস্ট শেখ হাসিনা সরকার পদত্যাগের পর থেকে একপ্রকার অস্থির সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ক্রিকেট বোর্ডের আঙ্গিনা যাদের পদচারণায় মুখরিত ছিল, রাজনৈতিক পটপরিবর্তনের পর তাদের প্রায় সকলেই চলে গিয়েছেন আড়ালে। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের খোঁজ নেই। অন্যান্য অনেক বোর্ড পরিচালকই আছেন নাগালের বাইরে। কথা চলছে বোর্ড সভাপতির পরিবর্তনের বিষয় নিয়েও। নাজমুল হাসান পাপনও নিজের পদ ছাড়তে রাজি ... Read More »

স্থগিত এইচএসসি ও সমমান পরীক্ষা আর অনুষ্ঠিত হচ্ছে না

স্থগিত এইচএসসি ও সমমান পরীক্ষা আর অনুষ্ঠিত হচ্ছে না। মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, স্থগিত থাকা পরীক্ষাগুলো না নেয়ার জন্য এইচএসসি পরীক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাই স্থগিত থাকা বিষয়গুলোর পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে। ফলাফল কীভাবে নির্ধারণ হবে, তা পরে সিদ্ধান্ত হবে।’   এরআগে দুপুরে ... Read More »

এনটিএমসি বিলুপ্তির দাবি, নাগরিকের ব্যক্তিগত তথ্য সুরক্ষায়

মোবাইল ফোনে আড়িপাতা ও ব্যক্তিগত কথাবার্তা অবৈধভাবে ফাঁস করার অভিযোগে বিতর্কিত সংস্থা ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারকে (এনটিএমসি) বিলুপ্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। নাগরিকদের ব্যক্তিগত তথ্য সুরক্ষা ও সাংবিধানিক অধিকার রক্ষায় এনটিএমসি বিলুপ্ত করে দেওয়ার জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়েছে সংস্থাটি। খুব শিগগির অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে এ দাবিতে একটি স্মারকলিপি দেওয়া হবে। শনিবার ... Read More »

বিটিএস তারকা সুগা নিষিদ্ধ হতে পারেন

গভীর রাতে মদ্যপান করে বাড়ি ফেরার পথে বাইক দুর্ঘটনার কবলে পড়েছেন বিটিএস তারকা সুগা। মদ্যপান করে গাড়ি চালানো বেআইনি হলেও তিনি ওই অবস্থায় বাইক চালাচ্ছিলেন। যার ফলে রাজধানী সিওলে তার বাড়ি থেকে কিছুটা দুরে গিয়ে দুর্ঘটনায় পড়েন তিনি। ৬ আগস্ট এই ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় গুরুতর আহত না হলেও বেশ বিতর্কে পড়েছেন এই গায়ক। এ ঘটনায় তার ড্রাইভিং লাইসেন্স বাতিল ... Read More »

বাংলাদেশ আওয়ামী লীগকে নিষিদ্ধ ও দলটির নিবন্ধন বাতিল চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগকে নিষিদ্ধ ও দলটির নিবন্ধন বাতিল চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের সময় ছাত্র-জনতাকে নির্বিচারে হত্যার দায়ে দলটির নিবন্ধন বাতিলে রিট করেছেন মানবাধিকার সংগঠন সারডা সোসাইটির পক্ষে আরিফুর রহমান মুরাদ ভূঁইয়া। আজ সোমবার রিটটি করা হয়। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে। মন্ত্রিপরিষদসচিব, রাষ্ট্রপতি ... Read More »

Scroll To Top