Monday , 16 September 2024
সংবাদ শিরোনাম

কোপায় প্রোটোকল ভেঙেছেন মেসি

আর্জেন্টিনার শিরোপা ধরে রাখার মধ্য দিয়ে শেষ হয় মার্কিন যুক্তরাষ্ট্রে হওয়া কোপা আমেরিকা কাপ। দুই সপ্তাহ আগে শেষ হওয়া মহাদেশীয় এ আসরে প্রোটোকল ভেঙেছিলেন শিরোপাজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

সম্প্রতি ভাইরাল হওয়ার এক ভিডিওতে দেখা যায় ফাইনালের প্রতিপক্ষ কলম্বিয়ার এক ফুটবলারের জন্য এ প্রোটোকল ভঙ্গ করেন তিনি। মেসি ভক্তদের দাবি এতে আর্জেন্টাইন কিংবদন্তির আন্তরিকতা ফুটে উঠেছে।

গত ১৫ জুলাই ফাইনালে লাউতালো মার্তিনেজের গোলে কলম্বিয়াকে ১-০ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় ও রেকর্ড ১৬তম কোপা আমেরিকার শিরোপা জেতে আর্জেন্টিনা। ইনজুরির কারণে ম্যাচের ৬৩ মিনিটে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন মেসি।

তবে ফাইনাল শেষে কলম্বিয়ার এক ফুটবলারকে সান্ত্বনা দেওয়ার জন্য প্রোটোকল ভাঙেন তিনি। কোপা আমেরিকা ভালো ছিল না মেসির। কলম্বিয়ার বিপক্ষে ফাইনালের আগে, আর্জেন্টিনার এই তারকা ৪২৬ মিনিট খেলে গোল করেছেন মাত্র একটি। আর অ্যাসিস্টও করেছিলেন একটি।

কোপায় প্রোটোকল ভেঙেছেন মেসি
ইনজুরি নিয়ে মায়ামির জয় দেখলেন মেসি
৪৮তম আসরে শিরোপা জয়ের উদযাপন চলাকালে মেসি কলম্বিয়ার ফুটবলারদের প্রতি ‘স্পোর্টসম্যানশিপ’ দেখান মেসি, যা দ্রুত ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। ঘটনাটি ঘটে পুরস্কার বিতরণের সময়।

মূলত কলম্বিয়ার ফুটবলার জুয়ান ফার্নান্দোর জন্য নিয়ম ভাঙলেন মেসি। আনুষ্ঠানিকভাবে চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করার জন্য জড়ো হন আর্জেন্টিনার ফুটবলাররা। এ সময়ে দলের সঙ্গে থাকার কথা ছিল আর্জেন্টাইন অধিনায়কের। তবে কিছু সময়ের জন্য সরে গিয়েছিলেন তিনি।

পরে ভাইরাল হওয়ার ভিডিওতে দেখা যায় জুয়ান ফার্নান্দোকে খোঁজ করেন এবং তাকে আন্তরিকভাবে আলিঙ্গন করেন মেসি। এতে আবেগপ্রবণ হয়ে পড়েন কলম্বিয়ান এ মিডফিল্ডার।

সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের প্রতিক্রিয়া দেখান হুয়ান ফার্নান্দো। মেসির আলিঙ্গনের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি। মেসির এ আচরণকে ইতিবাচকভাবে নিয়েছেন নেটিজেনরা।

অনেকে দাবি, প্রতিপক্ষের ফুটবলারদের প্রতি আর্জেন্টাইন কিংবদিন্তর বন্ধুত্বপূর্ণ এ আচরণ, সবার কাছে শিক্ষণীয়।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top