Monday , 16 September 2024
সংবাদ শিরোনাম

সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে আবারও ক্ষেপণাস্ত্রের আঘাত

সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আজ-জাওয়ার প্রদেশে মার্কিন সেনাদের একটি ঘাঁটি নতুন করে ক্ষেপণাস্ত্র হামলার শিকার হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ নিয়ে সিরিয়ায় মার্কিন ঘাঁটি তৃতীয় দফা ক্ষেপণাস্ত্র হামলার শিকার হলো। খবর লেবাননভিত্তিক সংবাদমাধ্যম আল মায়াদিনের।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, কনোকো গ্যাস ফিল্ডে আমেরিকান বাহিনী পরিচালিত একটি ঘাঁটিতে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র-রকেট আঘাত হানে। আজ শনিবার ভোরে সেখানে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

সামরিক স্থাপনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এবং সম্ভাব্য হতাহতের বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো খবর পাওয়া যায়নি। সূত্র জানায়, মার্কিন সামরিক বিমান প্রাদেশিক রাজধানী দাইর আল জওয়ার শহরের কাছে আল জৌরা জেলায় হামলা চালানোর সময়ই বিস্ফোরণগুলো ঘটে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরায়েলের বর্বর সামরিক আগ্রাসন এবং তার প্রতি আমেরিকার আকুণ্ঠ সমর্থনের জন্য যখন মধ্যপ্রাচ্যজুড়ে মার্কিনবিরোধী মনোভাব তুঙ্গে রয়েছে তখন এ হামলার ঘটনা ঘটল।

ক্ষেপণাস্ত্র হামলার পর মার্কিন ঘাঁটি এলাকার আকাশে জঙ্গিবিমান এবং হেলিকপ্টারকে টহল দিতে দেখা যায়। আমেরিকার একটি বিমান কনোকো গ্যাস ক্ষেত্রের আকাশে বেশ কয়েকটি চক্কর দেয় এবং সে সময় কনোকো গ্যাস ক্ষেত্রের আকাশে বেশ কয়েকটি অগ্নিকুণ্ডলো দেখা যায়।

গত ২৪ ঘণ্টার মধ্যে এই ধরনের তৃতীয় ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটল। শনিবার ভোররাতে ঘাঁটি লক্ষ্য করে কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। ইরাকের ইসলামি প্রতিরোধ যোদ্ধারা সাধারণত ইরাক এবং সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে বেশিরভাগ প্রতিশোধমূলক হামলা চালিয়ে থাকে।

ইসরায়েলের সবচেয়ে বড় মিত্র যুক্তরাষ্ট্র, গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে দখলদার সরকারকে নিয়মিত অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ করে যাচ্ছে। এরই প্রতিবাদে মার্কিন ঘাঁটিতে হামলা চালিয়ে থাকে ইরাকের ইসলামী প্রতিরোধ যোদ্ধারা।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top