Friday , 6 September 2024
সংবাদ শিরোনাম

ট্রাম্পকে হত্যাচেষ্টার পর যোগাযোগ করেননি পুতিন : ক্রেমলিন

যুক্তরাষ্ট্রে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পেকে হত্যাচেষ্টার পর তার সঙ্গে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যোগাযোগ করেননি এবং করার কোনো পরিকল্পনাও নেই। ক্রেমলিন সোমবার এ কথা বলেছে।

এ ছাড়া পুতিনের চারপাশে নিরাপত্তাব্যবস্থা এখন বাড়ানো হবে কি না, জানতে চাইলে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানান, রুশ নেতা ইতিমধ্যে যথাযথ স্তরের সুরক্ষার মধ্যে রয়েছেন।

পেসকভ সাংবাদিকদের বলেন, ‘ঘটনার বাইরে স্বাভাবিকভাবে সুরক্ষা ইতিমধ্যে জোরদার করা হয়েছে।

আমরা শুধু পুনর্ব্যক্ত করতে পারি, রাষ্ট্রপ্রধানের নিরাপত্তা যথাযথ স্তরে সরবরাহ করা হয়েছে, সাধারণভাবে আন্তর্জাতিক উত্তেজনা বৃদ্ধির বিষয়টি বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় সব কিছু করা হচ্ছে।’এর আগে ক্রেমলিন রবিবার জানায়, মার্কিন প্রশাসন ট্রাম্পকে শনিবারের হত্যাচেষ্টার জন্য দায়ী বলে তারা মনে করে না। তবে এমন একটি পরিবেশ তৈরির জন্য মার্কিন প্রশাসনকে অভিযুক্ত করেছে, যা হামলাকে উসকে দিয়েছে।

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে নির্বাচনী প্রচারণার সময় নিরাপত্তায় বড় ধরনের ত্রুটির পর ট্রাম্পের কানে গুলি লাগে।

হামলাকারীকে তাৎক্ষণিকভাবে গুলি করে হত্যা করা হয়। আইন প্রয়োগকারী কর্মকর্তারা এখনো এর পেছনের উদ্দেশ্য শনাক্ত করতে পারেননি বলে জানিয়েছেন।

পুতিন এখনো এ বিষয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি। তবে পেসকভের মন্তব্য ট্রাম্পের কিছু রিপাবলিকান মিত্রর প্রতিধ্বনি করে, যারা অবিলম্বে বাইডেনের ওপর দোষ চাপিয়েছিল।

তিনি রবিবার বলেন, ‘প্রার্থী ট্রাম্পকে রাজনৈতিক মঞ্চ থেকে সরানোর অনেক চেষ্টা হয়েছে, যার মধ্যে রয়েছে আইনি হাতিয়ার, আদালত, প্রসিকিউটর, রাজনৈতিকভাবে অসম্মানিত করার এবং আপস করানোর চেষ্টা। তাই তার জীবনের ঝুঁকি ছিল বলে বাইরের সব পর্যবেক্ষকের কাছে স্পষ্ট ছিল।’
Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top