Friday , 6 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: July 15, 2024

ট্রাম্পকে হত্যাচেষ্টার পর যোগাযোগ করেননি পুতিন : ক্রেমলিন

যুক্তরাষ্ট্রে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পেকে হত্যাচেষ্টার পর তার সঙ্গে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যোগাযোগ করেননি এবং করার কোনো পরিকল্পনাও নেই। ক্রেমলিন সোমবার এ কথা বলেছে। এ ছাড়া পুতিনের চারপাশে নিরাপত্তাব্যবস্থা এখন বাড়ানো হবে কি না, জানতে চাইলে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানান, রুশ নেতা ইতিমধ্যে যথাযথ স্তরের সুরক্ষার মধ্যে রয়েছেন। পেসকভ সাংবাদিকদের বলেন, ‘ঘটনার বাইরে স্বাভাবিকভাবে সুরক্ষা ইতিমধ্যে জোরদার ... Read More »

রাজাকারদের পক্ষে স্লোগান, তারা কী শিক্ষা পেল? প্রশ্ন প্রধানমন্ত্রীর

নিজেদের ‘রাজাকার’ বলে স্লোগান দেওয়া কোটা আন্দোলনকারীরা একাত্তরের গণহত্যা, মা-বোনের ওপর পাশবিক নির্যাতন এবং এদের সহায়তাকারী রাজাকারদের ভূমিকা সম্পর্কে জানে কি না সেই প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাই আমাদের একমাত্র লক্ষ্য। এখানে দুটো পক্ষ মুক্তিযোদ্ধা আর রাজাকার। ভাবতে অবাক লাগে রোকেয়া হলের মেয়েরাও বলে তারা রাজাকার। তারা কী শিক্ষা পেলো! তারা কী জানে ২৫ মার্চ কী ... Read More »

ঢাবিতে রণক্ষেত্র, সংঘর্ষে ছাত্রলীগ-আন্দোলনকারীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (১৫ জুলাই) দুপুর দুইটার পর থেকে দুই পক্ষের মুখোমুখি অবস্থানে ক্যাম্পাস উত্তপ্ত হয়ে ওঠে। পরবর্তীতে তা সংঘর্ষে রূপ নেয়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মানবকণ্ঠের প্রতিবেদক নয়ন কুমার বর্মন জানান, সোমবার টিএসসিতে কোটা সংস্কার আন্দোলনে যুক্ত শিক্ষার্থীরা সমাবেশ চলার মধ্যেই বিকেল ৩টার দিকে বিজয় একাত্তর হলের সামনে সংঘর্ষের ... Read More »

Scroll To Top