Friday , 6 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: July 11, 2024

ন্যাটো-রাশিয়া সংঘাতের বিষয়ে এরদোয়ানের সতর্কবার্তা

রাশিয়া ও ন্যাটোর মধ্যে সরাসরি সংঘর্ষের যেকোনো সম্ভাবনা ‘উদ্বেগজনক’—তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান বৃহস্পতিবার এ কথা বলেছেন। তার দেশের সরকারি বার্তা সংস্থা আনাদোলু এ তথ্য জানিয়েছে। এরদোয়ানের এই মন্তব্য এমন সময় এসেছে, যখন ন্যাটোর নেতারা ওয়াশিংটনে জড়ো হয়েছেন এবং ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, রাশিয়া জোটটি থেকে ‘খুব গুরুতর হুমকি’ রোধে ‘প্রতিক্রিয়ামূলক ব্যবস্থা’ পরিকল্পনা করছে। ন্যাটো সম্মেলনের জন্য তুর্কি প্রেসিডেন্টও ... Read More »

কোটা আন্দোলনকারীদের কঠোর বার্তা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

কোটা আন্দোলনে জানমাল অনিশ্চয়তায় পড়লে পুলিশ বসে থাকবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বৃহস্পতিবার (১১ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বার্ষিক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা আন্দোলন করছেন তারা শিক্ষিত, মেধাবী। তারা কেন রাষ্ট্রের বিপক্ষে যাবেন? তারা নিশ্চয়ই সব কিছু পর্যবেক্ষণ করে ফিরে যাবেন। তিনি বলেন, পুলিশ যখন অপারগ হয়ে যায়, তখনই অ্যাকশনটা ... Read More »

পুলিশ চায় না শিক্ষার্থীদের সঙ্গে কিছু হোক : ডিএমপি

২য় দফায় কোটা সংস্কারের দাবিতে ১ জুলাই থেকে আন্দোলনের পাশাপাশি সড়ক অবরোধ করে জনদুর্ভোগ সৃষ্টি করছেন কোটা বাতিলের পক্ষের আন্দোলনকারীরা। কোটা ব্যবস্থায় স্থিতাবস্থা জারি করায় জনদুর্ভোগ বন্ধে শিক্ষার্থীদের রাস্তায় না নামার অনুরোধ জানানো হয়েছিল ডিএমপির পক্ষ থেকে। পুলিশের অনুরোধ উপেক্ষা করে বৃহস্পতিবার (১১ জুলাই) আবারও সড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা। পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন তারা। এ ... Read More »

সরকার চাইলে কোটা পরিবর্তন করতে পারবে: হাইকোর্ট

সরকারি চাকরিতে কোটা ইস্যুতে রায়ের মূল অংশ প্রকাশ করেছেন হাইকোর্ট। রায়ে বলা হয়েছে, সরকার চাইলে কোটা পরিবর্তন করতে পারবে। কোটার মাধ্যমে পূরণ না করা গেলে মেধাতালিকা থেকে নিয়োগ দিতে পারবে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১১ জুলাই) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ আংশিক এ রায় প্রকাশ করেন। গত ৫ জুন সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির মুক্তিযোদ্ধা ... Read More »

Scroll To Top