Friday , 6 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: July 10, 2024

রাজধানীর যেসব এলাকায় আগামীকাল ১০ ঘণ্টা গ্যাস থাকবে না

গ্যাস পাইপলাইনের জরুরি প্রতিস্থাপন কাজের জন্য বৃহস্পতিবার (১১ জুলাই) রাজধানীর বেশ কিছু এলাকায় ১০ ঘণ্টা পর্যন্ত সব ধরণের গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। বুধবার (১০ জুলাই) তিতাস গ্যাস ডিস্টিবিউশন কম্পানি লিমিটেড থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গ্যাস পাইপলাইনের জরুরি প্রতিস্থাপন কাজের জন্য বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ১০ ঘণ্টা রাজধানীর কলাবাগান, কাঁঠালবাগান, ... Read More »

রোগী বিদেশে যায় সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, ‘টেকনিশিয়ান পদ খুবই গুরুত্বপূর্ণ। আমাদের দেশের অর্ধেক রোগী বিদেশে যায় দেশে সঠিক রোগ নির্ণয় না হওয়ায়। তাই শিক্ষার্থীদের অনুরোধ জানাব, তোমরা সঠিকভাবে লেখাপড়া করবে। কারণ তোমরাই দেশের ভবিষ্যৎ। ’মন্ত্রী বুধবার (১০ জুলাই) মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড টেকনোলজি পরিদর্শন শেষে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়সভায় এসব কথা বলেন। এ সময় জাতীয় সংসদের চিফ ... Read More »

ঢাকা-বেইজিং সম্পর্ক বাড়াতে ৭ প্রকল্প ঘোষণা

চীন ও বাংলাদেশ উভয় দেশ বিদ্যমান ‘কৌশলগত অংশীদারিত্ব’ থেকে ‘বিস্তৃত কৌশলগত সহযোগিতামূলক অংশদারিত্বে’ উন্নীত হতে ২১টি দলিল সই করেছে। যার মধ্যে দুটি সমঝোতা স্মারক (এমওইউ) নবায়ন এবং সাতটি প্রকল্পের ঘোষণা রয়েছে। বেইজিং-এর গ্রেট হল অব দ্য পিপল-এ দুই দেশের মধ্যে প্রতিনিধি পর্যায়ের আলোচনার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং-এর উপস্থিতিতে দলিলগুলো সই হয়।   দ্বিপাক্ষিক আলোচনায় ... Read More »

প্রধানমন্ত্রীর চীন সফর সংক্ষিপ্তের কারণ জানালেন পররাষ্ট্রমন্ত্রী

মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের অসুস্থতার কারণে নির্ধারিত সময়ের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন থেকে ঢাকায় ফিরে আসছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (১০ জুলাই) বেইজিংয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রীর দেশে ফেরত যাওয়ার কথা ছিল ১১ জুলাই। সেটি না হয়ে প্রধানমন্ত্রী বেইজিংয়ের স্থানীয় সময় আজ রাত ১০টায় বাংলাদেশের উদ্দেশে রওনা হবেন। এতে ... Read More »

Scroll To Top