Monday , 16 September 2024
সংবাদ শিরোনাম

আর্জেন্টিনাকে হারাতে মরিয়া কানাডা

কোপা আমেরিকায় আবারও মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা এবং কানাডা। এবার সেমিফাইনালে দেখা হবে দুই দলের। আগামীকাল বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টায় নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে শুরু ম্যাচটি।

স্বাভাবিককেই কানাডিয়ান ফুটবলারদের এটা অগ্নিপরীক্ষা। এমনটা মেনেও নিয়েছেন তারা। তবে লড়াইয়ের আগেই হেরে যাচ্ছে না দলটি। বরং আর্জেন্টিনাকে হারাতে মরিয়া কানাডা।

 

টুর্নামেন্টের ৪৮তম সংস্করণের উদ্বোধনী ম্যাচে দেখা হয়েছিল আর্জেন্টিনা-কানাডা। সেই দেখায় বিশ্বচ্যাম্পিয়নরা জয় তুলে নিয়েছিল ২-০ গোলে। এ যাত্রায় সেমিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হিসেবে পেয়ে কানাডা কোচ হেসে মার্শ বলেছেন, ‘আর্জেন্টিনা পাঁচ বছরে মাত্র দুবার হেরেছে। লিওনেল মেসি সেরা খেলোয়াড়। কিন্তু আমরা বিশ্বাস করি আমাদের সুযোগ আছে এবং তারই (জয়ের) প্রস্তুতি নিচ্ছি আমরা।’
হার দিয়ে শুরু করা কানাডার সেমিতে উঠার পথটা ছিল লড়াকু।

প্রথমবার কোপা আমেরিকায় অংশ নেওয়া দলটির ধাক্কায় কোয়ার্টার ফাইনালে কাটা পড়ে লাতিনের দল ভেনেজুয়েলা। গ্রুপ পর্বে এই অঞ্চলের দুই দল- পেরু এবং চিলিকেও রুখে দেয় নবাগত কানাডা। তাতেই আত্মবিশ্বাসের তুঙ্গে কানাডিয়ান ফুটবলাররা। দেখছে বিশ্ব চ্যাম্পিয়নদের হারানোর স্বপ্ন।

মার্শ বলেছেন, ‘আমরা জানি যে আর্জেন্টিনা কতটা ভালো খেলে কারণ আমরা তাদের বিপক্ষে খেলেছি। তবে আমাদেরও অর্জন আছে। ভেনেজুয়ের ম্যাচের পর আমি বলেছিলাম যে আমরা সম্ভবত একটি নিখুঁত ম্যাচ খেলে। তবে সত্যি বলতে, সেই ম্যাচের চেয়েও ভালো খেলার দক্ষতা এবং সক্ষমতা আমার দলে আছে।’

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top