Friday , 6 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: July 9, 2024

পেনশন ও কোটা আন্দোলন সতর্কভাবে পর্যবেক্ষণ করছে সরকার : কাদের

শিক্ষার্থীদের কোটা বাতিল ও শিক্ষকদের পেনশন স্কিম নিয়ে করা আন্দোলন সরকার সতর্কভাবে পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, শিক্ষার্থীদের কোটা বাতিলের আন্দোলন চলছে। পাশাপাশি পেনশনের বিষয়ে শিক্ষকরা একটা আন্দোলন ও কর্মসূচি পালন করছেন। এই দুটি কর্মসূচি আমরা সতর্কভাবে পর্যবেক্ষণ করছি। মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কার্যালয়ে এক যৌথসভায় ... Read More »

রাজপথে আন্দোলন করে কোটা সমস্য নিরসন হবে না: আইনমন্ত্রী

রাজপথে আন্দোলন করে কোটা সমস্যা নিরসন হবে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ‘ঘটনা ঘটেছে আদালতে। রাজপথে আন্দোলন করে এটার নিরসন হবে না। এভাবে আন্দোলন করলে একপর্যায়ে হয়তো আদালত অবমাননাও হয়ে যেতে পারে। সে ক্ষেত্রে কোটা সমস্যা নিরসনের সঠিক জায়গা হচ্ছে আদালত।’মঙ্গলবার (৯ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, ... Read More »

আর্জেন্টিনাকে হারাতে মরিয়া কানাডা

কোপা আমেরিকায় আবারও মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা এবং কানাডা। এবার সেমিফাইনালে দেখা হবে দুই দলের। আগামীকাল বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টায় নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে শুরু ম্যাচটি। স্বাভাবিককেই কানাডিয়ান ফুটবলারদের এটা অগ্নিপরীক্ষা। এমনটা মেনেও নিয়েছেন তারা। তবে লড়াইয়ের আগেই হেরে যাচ্ছে না দলটি। বরং আর্জেন্টিনাকে হারাতে মরিয়া কানাডা।   টুর্নামেন্টের ৪৮তম সংস্করণের উদ্বোধনী ম্যাচে দেখা হয়েছিল আর্জেন্টিনা-কানাডা। সেই ... Read More »

দুই মন্ত্রণালয়ের সমন্বয়ে মোকাবিলা করা হবে ডেঙ্গু: স্বাস্থ্যমন্ত্রী

বর্ষা মৌসুম শুরুর সঙ্গে সঙ্গেই ডেঙ্গুর শঙ্কা দেখা দিয়েছে। গত দুই বছরে দেশব্যাপী বেশ আতঙ্ক ছড়িয়েছে এডিস মশাবাহিত রোগটি। রেকর্ড ছাড়িয়েছিল ডেঙ্গু আক্রান্ত ও এতে মৃত্যুসংখ্যা। তাই এবার এডিস মশা দমন ও ডেঙ্গু নিয়ন্ত্রণে বাড়তি সতর্কতা অবলম্বন করছে সরকার। ডেঙ্গু মোকাবিলায় এবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাশাপাশি স্থানীয় সরকার মন্ত্রণালয়ও সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. ... Read More »

Scroll To Top