Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: July 6, 2024

যুক্তরাজ্যে এমপি হলেন ২২ বছরের স্যাম কার্লিং

যুক্তরাজ্যে সবচেয়ে কম বয়সী এমপি নির্বাাচিত হয়েছেন লেবার পার্টির স্যাম কার্লিং। খুব সামান্য পার্থক্যে এ নির্বাচনে জয় লাভ করেছেন ২২ বছর বয়সী এ রাজনীতিবিদ। পার্লামেন্টে প্রতিনিধিত্ব করার সময় তিনি তার বয়স নিয়ে ভাবতে চান না বলে জানিয়েছেন। বিবিসি এক প্রতিবেদনে শনিবার এ তথ্য জানিয়েছে। নর্থ ওয়েস্ট ক্যাম্ব্রিজশায়ার থেকে অল্প ব্যবধানে ভোটে জেতা স্যাম সম্ভবত হাউস অব কমনসের অনানুষ্ঠানিক খেতাব—‘বেবি অব ... Read More »

শেষ আটে ইংল্যান্ডের মুখোমুখি সুইজারল্যান্ড

ইউরো কাপে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও সুইজারল্যান্ড। আজ শনিবার (৬জুন) বাংলাদেশ সময় রাত ১০টায় ম্যাচটি শুরু হবে। শেষ ষোলোর ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে কষ্টের জয় পেয়েছিল ইংল্যান্ড। ম্যাচের ইনজুরি টাইমে জুড বেলিংহামের গোলে সমতার ফেরার পর অধিনায়ক হ্যারি কেইনের অতিরিক্ত সমযয়ের গোলে ম্যাচ জিতে ইংল্যান্ড। স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচে নাটকীয় জয়ের পরেও দলের পারফরম্যান্স নিয়ে খুশি নন ইংল্যান্ড কোচ গ্যারেথ ... Read More »

আজ জানা যাবে পবিত্র আশুরার তারিখ

ইসলামি পরিভাষায় মহররম মাসের ১০ তারিখকে আশুরা নামে অভিহিত করা হয়। কারবালার হৃদয়বিদারক মর্মান্তিক ঘটনা আশুরা ও মহররমের ইতিহাসে নবচেতনার উন্মেষ ঘটিয়েছে এবং মহররম ও আশুরাকে আরও বেশি মহিমান্বিত ও অবিস্মরণীয় করে রেখেছে। ১৪৪৬ হিজরির পবিত্র মহররম মাসের চাঁদ দেখা এবং আশুরার তারিখ নির্ধারণে আজ শনিবার (৬ জুলাই) সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ ... Read More »

আজকের শিশুরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের কারিগর: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজকের ছোট শিশুরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের কারিগর। শিশুরাই হবে আসল স্মার্ট, তারাই দেশ চালাবে। আমরা এক সময় চাঁদেও যাবো। তাই সবাইকে এখন থেকে সেভাবেই প্রস্তুতি নিতে হবে, পড়াশোনা করতে হবে। শনিবার (৬ জুলাই) জাতির পিতার ছেলেবেলার গিমডাঙ্গা টুঙ্গিপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন’ ও ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ ... Read More »

Scroll To Top