Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: July 4, 2024

তবে কী নিষিদ্ধ হচ্ছেন রোনালদো

ক্যারিয়ারের শেষ ইউরো খেলছেন ক্রিস্টিয়ানো রোনালদো। স্লোভেনিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচ জয়ের পর এমনটিই জানিয়েছেন তিনি। তবে শেষটা রাঙানোর বিপরীতে নিজেকে হারিয়ে খুঁজছেন ‘সিআর সেভেন’। সবশেষ মৌসুমে গোলের বন্যা বইয়ে দেওয়া রোনালদো ইউরোতে এখনো গোলের দেখা পাননি। উল্টো স্লোভেনিয়ার বিপক্ষে পেনাল্টি মিস করে খলনায়ক বনে যাচ্ছিলেন ৩৯ বছর বয়সী তারকা। মিস করার পর শিশুর মতো অঝোরে কাঁদছিলেন তিনি। শেষে তার ... Read More »

মেট্রোর ভাড়া বাড়বে কিনা, নির্ধারণে হচ্ছে কমিটি

মেট্রো রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত এখন পর্যন্ত হয়নি। তবে গত ১ জুলাই থেকে মেট্রোর ওপর ভ্যাট আরোপ হয়েছে। চলতি মাস থেকেই ভ্যাটের টাকা পরিশোধ করা শুরু করতে হবে। কিন্তু ভ্যাটের টাকা যাত্রীর ভাড়ার সঙ্গে সমন্বয় করা হবে কিনা সেই সিদ্ধান্ত হয়নি। এটি নির্ধারণ করতে একটি কমিটি গঠন করা হচ্ছে। আগামী ২১ জুলাইয়ের মধ্যে এনবিআরের নতুন সিদ্ধান্ত না হলে যাত্রীর ভাড়ায় ... Read More »

কোটা ও শিক্ষকদের আন্দোলনে ঢুকেছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী

রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি কোটা নিয়ে শিক্ষার্থীদের ও সর্বজনীন পেনশন নিয়ে শিক্ষকদের আন্দোলনে ঢুকেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, নিজেদের আন্দোলন করার কোনো ক্ষমতা নেই। যাদের কোনো কিছু করার থাকে না, তারা হয় পরজীবী। বিএনপি এখন একটা পরজীবী রাজনৈতিক দলে রূপান্তরিত হয়েছে। ছাত্র-ছাত্রীরা কোটার ব্যাপারে আন্দোলন করছে, বিএনপি ওখানে ... Read More »

গ্রাহক পর্যায়ে বাড়ছে না বিদ্যুতের দাম

বিতরণ কোম্পানি লোকসান করলেও গ্রাহক পর্যায়ের বিদ্যুতের দাম আপাতত বাড়ছে না বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বৃহস্পতিবার (৪ জুলাই) বাজেট-পরবর্তী প্রতিক্রিয়া জানানোর জন্য বিদ্যুৎ বিভাগের আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন তিনি।   প্রতিমন্ত্রী বলেন, আইএমএফ বছরে চারবার বিদ্যুতের দাম বৃদ্ধির শর্ত দিয়েছে। এর পরিপ্রেক্ষিতে দু’বার দাম বাড়ানো হয়েছে। এটি একটি নিয়মিত সমন্বয়। সরকার চাইলে আমরা ... Read More »

Scroll To Top