Saturday , 6 July 2024
সংবাদ শিরোনাম
বেনজীর ও তাঁর স্ত্রী-কন্যাদের সম্পদের তথ্য চেয়ে দুদকের নোটিশ

বেনজীর ও তাঁর স্ত্রী-কন্যাদের সম্পদের তথ্য চেয়ে দুদকের নোটিশ

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তাঁর স্ত্রী এবং দুই কন্যার নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পদের হিসাবের তথ্য চেয়ে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদ দাখিল করতে বলা হয়েছে নোটিশে ।

মঙ্গলবার (২ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, ‘দুদকের প্রাথমিক অনুসন্ধানে স্থির বিশ্বাস জন্মেছে-বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের সদস্যরা জ্ঞাত আয়বহির্ভূত স্বনামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। তাঁর নিজে ও তাঁর ওপর নির্ভরশীল ব্যক্তির নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ, দায়দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী কমিশনে দাখিল করতে নোটিশ দেওয়া হয়েছে।’

দুদক সচিব জানান, বেনজীর ছাড়াও সম্পদ বিবরণী দাখিল করতে তাঁর স্ত্রী জিশান মির্জা, বড় কন্যা ফারহিন রিশতা বিনতে বেনজীর ও মেজো কন্যা তাহসীন রাইসা বিনতে বেনজীরের স্থায়ী ও বর্তমান ঠিকানায় সম্পদ বিবরণী দাখিলের নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশ উল্লেখ করা হয়েছে—এ আদেশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে সম্পদ বিবরণী দাখিলে ব্যর্থ হলে কিংবা মিথ্যা সম্পদ বিবরণী দাখিল করলে, দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ৫ (২) ধারা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top