Wednesday , 3 July 2024
সংবাদ শিরোনাম

বক্স অফিসে তোলপাড় ফেলেও জওয়ানের পেছনে কল্কি

ঝড়ের গতিতে প্রেক্ষাগৃহে তাণ্ডব চালাচ্ছে প্রভাস-দীপিকা অভিনীত চলচ্চিত্র ‘কল্কি ২৮৯৮ এডি।’ মাত্র চার দিনেই ভারতীয় বক্স অফিসে ৩০০ কোটির আয় ছাড়িয়েছে সিনেমাটি। একের পর এক রেকর্ডও গড়ছে কল্কি। তোলপাড় ফেলেছে দর্শকদের মাঝে।

তবে ফার্স্ট উইকেন্ডে বক্স অফিসে ব্যাপক আলোড়ন ফেললেও উইকেন্ডের আয়ে শাহরুখ খান অভিনীত জওয়ানকে ছাড়াতে পারেনি প্রভাসের কল্কি।টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, মুক্তির প্রথম সপ্তাহান্তের আয়ে সালারের আয়কে ছাড়িয়ে গেছে কল্কি। ‘সালার পার্ট ১: সিজফায়ার’ মুক্তির প্রথম সপ্তাহে ভারতে ২০৯ কোটি আয় করেছিল। তবে সালারকে ছাড়িয়ে গেলেও শাহরুখ খানের ‘জওয়ান’ ও রাজামৌলির ‘আরআরআর’ কে টপকাতে পারেনি কল্কি।

জওয়ান জন্মাষ্টমির ছুটিতে মুক্তি পায় যার ফলে চারদিনের উইকেন্ড পেয়েছিল। প্রথম সপ্তাহান্তে জওয়ান আয় করে ৩৪১ কোটি রুপি। অপরদিকে রামচরণ ও জুনিয়র অভিনীত ‘আরআরআর’ প্রথম সপ্তাহান্তে আয় করে ৩২৩ কোটি।
বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের রিপোর্ট অনুসারে, রবিবার ভারতে ৮৮ কোটি রুপি আয় করে মাত্র ৪ দিনেই ৩০০ কোটির ক্লাবে পৌঁছে গেছে কল্কি। রবিবার তেলুগু ভার্সনে সিনেমাটি ৩৬ কোটি ৮০ লাখ রুপি আয় করেছে। আর হিন্দিতে ৪০ কোটি। এর আগে মুক্তির প্রথম দিন ৯৫ কোটি রুপি আয়ের মাধ্যমে বক্স অফিসে যাত্রা শুরু করে কল্কি। দ্বিতীয় দিন আয় করে ৫৪ কোটি, তৃতীয় দিন আয় করে ৬৪ কোটি ৫০ লাখ।
চতুর্থ দিন আয় বেড়ে দাঁড়ায় ৮৫ কোটিতে। ফলে চারদিনে ভারতীয় বক্স অফিসে কল্কির মোট আয় এখন ৩০৯ কোটি রুপি।অপরদিকে বিশ্বব্যাপী ৫০০ কোটির মাইলফলক ছাড়িয়ে গেছে সিনেমাটি। বর্তমানে কল্কির বিশ্বব্যাপী নেট আয় ৫১৫ কোটি রুপি।
তবে শুধু বক্স অফিসই নয়, দর্শকদের কাছ থেকেও দারুণ প্রশংসা পাচ্ছে নাগ অশ্বিনের সিনেমাটি। সমালোচকরাও দিচ্ছেন বাহবা। সিনেমার ভিএফএক্স ও চিত্রনাট্যের প্রশংসায় পঞ্চমুখ সবাই। সায়েন্স ফিকশন ও মিথলজির দারুণ সংমিশ্রন ঘটিয়েছেন নির্মাতা নাগ আশ্বিন, এমনটাই মন্তব্য সবার মুখে মুখে।

‘কল্কি ২৮৯৮ এডি’ পরিচালনা করেছেন নাগ অশ্বিন। এতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানি, প্রমুখ। এছাড়াও বিশেষ ক্যামিও দিয়েছেন বিজয় দেবেরকোন্ডা, দুলকার সালমান ও ম্রুনাল ঠাকুরের মতো তারকা।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top