Wednesday , 3 July 2024
সংবাদ শিরোনাম

Monthly Archives: July 2024

প্রস্তাবিত চার প্রকল্পে ২০ হাজার কোটি টাকা দেবে জাইকা

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘দীর্ঘদিন ধরে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) বাংলাদেশের অন্যতম সহযোগী প্রতিষ্ঠান। ২০২৪-২৫ অর্থবছরে জাইকার সহায়তায় ৯টি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে৷ যার আর্থিক সহায়তার পরিমাণ ১১ হাজার ৩শ ৪৪ কোটি ৭২ লক্ষ টাকা৷’ বুধবার (৩ জুলাই) বিকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হারা শোহেইর সঙ্গে বৈঠককালে উপস্থিত সাংবাদিকদের এ ... Read More »

গাজায় শিশুদের মধ্যে ছড়িয়ে পড়ছে বিপজ্জনক চর্মরোগ

ওয়াফা এলওয়ান তার সাত সন্তানকে নিয়ে গাজায় তাঁবুতে থাকেন। সেখানে তার পাঁচ বছর বয়সী ছেলে ঘুমাতে পারে না। উদ্বিগ্ন এই মা বলেন, ‘আমার ছেলে সারারাত ঘুমাতে পারে না। সে সারারাত তার শরীরে আঁচড় কাটে। ’ছেলেটির পাজুড়ে সাদা ও লাল দাগ এবং শার্টের নিচে আরো অনেক দাগ রয়েছে। সে গাজার অনেকের মধ্যে একজন, যারা ত্বকের সংক্রমণে ভুগছে, যার মধ্যে রয়েছে খোসপাঁচড়া ... Read More »

শিক্ষক ও কোটা আন্দোলনকারীদের ওপর ভর করছে বিএনপি: কাদের

নিজের আন্দোলনের সক্ষমতা নেই, অন্যদের আন্দোলনের ওপর বিএনপি ভর করে বলে অভিযোগ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সর্বজনীন স্কিম ‘প্রত্যয়’ বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এবং সরকারি চাকরিতে কোটা বহালের প্রতিবাদে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের ওপর ভর করে বিএনপি স্বপ্ন দেখছে বলেও মন্তব্য করেন তিনি। বুধবার (৩ জুলাই) বিকেলে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব ... Read More »

শুক্রবার পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান , বাজেট ৫ কোটির ওপরে

পদ্মা বহুমুখী সেতুর সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার (৫ জুলাই) মাওয়া প্রান্তে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুষ্ঠান আয়োজনে যে ব্যয় হবে তা সরাসরি ক্রয় পদ্ধতিতে করার অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার (৩ জুলাই) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ... Read More »

বাজার নিয়ন্ত্রণ করতে না পারায় সরকার বিপদে আছে

দ্রব্যমূল্য নিয়ে জাতীয় সংসদে ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন বিরোধী দল জাতীয় পার্টি ও স্বতন্ত্র সংসদ সদস্যরা। তারা বলেছেন, সিন্ডিকেট ভেঙে দিয়ে গরীব মানুষের কাছে নিত্যপণ্যকে সহজলভ্য করা বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব। কিন্তু সিন্ডিকেট ভাঙা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের মত ক্ষমতা বাণিজ্য মন্ত্রণালয়ের নেই। আর বাজার নিয়ন্ত্রণ করতে না পারায় সরকার বিপদের মধ্যে আছে। মঙ্গলবার (২ জুলাই) জাতীয় সংসদ অধিবেশনে ‘বাংলাদেশ ট্রেড অ্যান্ড ... Read More »

‘১০ প্রকল্পে এডিবির সহায়তা ২২ হাজার ৩৫৫ কোটি টাকা’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী জনাব মো. তাজুল ইসলাম বলেছেন, ‘২০২৪-২৫ অর্থবছরে স্থানীয় সরকার বিভাগের মাধ্যমে এডিবির সহায়তায় বাস্তবায়িত প্রজেক্ট ১০টি। এর আর্থিক বরাদ্দের পরিমাণ ২২ হাজার ৩৫৫ কোটি ৭১ লাখ টাকা। বাংলাদেশ এবং স্থানীয় সরকার বিভাগের অন্যতম আর্থিক সহযোগী পার্টনার হিসেবে আমরা চাই, এই সহায়তা অব্যাহত থাকুক।’ আজ মঙ্গলবার (২ জুলাই) দুপুরে সচিবালয়ের স্থানীয় সরকার মন্ত্রীর কার্যালয়ে ... Read More »

বেনজীর ও তাঁর স্ত্রী-কন্যাদের সম্পদের তথ্য চেয়ে দুদকের নোটিশ

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তাঁর স্ত্রী এবং দুই কন্যার নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পদের হিসাবের তথ্য চেয়ে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদ দাখিল করতে বলা হয়েছে নোটিশে । মঙ্গলবার (২ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।   তিনি বলেন, ‘দুদকের প্রাথমিক অনুসন্ধানে স্থির ... Read More »

নিউজ ফেয়ার গ্রুপের পক্ষ থেকে সম্মাননা পদক প্রদান করছেন সম্পাদক টি.এ.কে আজাদ

নিউজ ফেয়ার গ্রুপ এর সম্পাদক এবং ওয়ার্ল্ড জার্নালিস্ট ওয়েলফেয়ার কাউন্সিল এর চেয়ারম্যান জনাব টি.এ.কে আজাদ এর হাত থেকে সাংবাদিকতায় ও ব্যবসায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পদক গ্রহন করছেন জনাব মোঃ ইউসুফ হাওলাদার (ইউসুফ)। Read More »

বক্স অফিসে তোলপাড় ফেলেও জওয়ানের পেছনে কল্কি

ঝড়ের গতিতে প্রেক্ষাগৃহে তাণ্ডব চালাচ্ছে প্রভাস-দীপিকা অভিনীত চলচ্চিত্র ‘কল্কি ২৮৯৮ এডি।’ মাত্র চার দিনেই ভারতীয় বক্স অফিসে ৩০০ কোটির আয় ছাড়িয়েছে সিনেমাটি। একের পর এক রেকর্ডও গড়ছে কল্কি। তোলপাড় ফেলেছে দর্শকদের মাঝে। তবে ফার্স্ট উইকেন্ডে বক্স অফিসে ব্যাপক আলোড়ন ফেললেও উইকেন্ডের আয়ে শাহরুখ খান অভিনীত জওয়ানকে ছাড়াতে পারেনি প্রভাসের কল্কি।টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, মুক্তির প্রথম সপ্তাহান্তের আয়ে সালারের আয়কে ... Read More »

বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয়: প্রধানমন্ত্রী

দেশের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কিত জ্ঞান-বিজ্ঞানের নিবিড় চর্চার পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়ন ও বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরকাল স্মরণীয় হয়ে থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রোববার (৩০ জুন) দেয়া এক বাণীতে তিনি এ কথা বলেন।   সোমবার (১ জুলাই) প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করে শেখ হাসিনা বলেন, এ ... Read More »

Scroll To Top