Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 29, 2024

সমন্বিত কর্মসূচি প্রয়োজন শিশুদের মানসিক স্বাস্থ্যের বিকাশে

শিশুদের মানসিক স্বাস্থ্য বিকাশের জন্য জাতীয়ভাবে সমন্বিত কর্মসূচি গ্রহণের আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা। তারা বলেন, শিশুদের মানসিক স্বাস্থ্য-সংক্রান্ত সমস্যাগুলো চিহ্নিত করে সেগুলো প্রতিকারের জন্য প্রয়োজনীয় সেবার আওতায় আনার ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করতে পারেন মা-বাবাসহ অভিভাবকরা। এজন্য মানসিক স্বাস্থ্য বিষয়ে তাদের সচেতন, উদ্বুদ্ধ ও সাক্ষর করে তোলা জরুরি। এটি সম্ভব হলে তারা শিশুদের মানসিক বিকাশের বাধাগুলো চিহ্নিত করতে পারবেন, মানসিক স্বাস্থ্যের সমস্যাগুলো ... Read More »

শাসন ব্যয় বাড়ল পদ্মা সেতুর নদী

পদ্মা বহুমুখী সেতুর নদী শাসন ব্যয় আরো এক দফা বাড়ল। এবার ২৪৯ কোটি ৪২ লাখ ৫২ হাজার ৩৪৯ টাকা বাড়ানোর অনুমোদন দিয়েছে সরকার। এতে পদ্মা সেতুর নদী শাসনের ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৮৩৪ কোটি ৭৭ লাখ ৪৫ হাজার ৩৪৯ টাকা। বৃহস্পতিবার (২৯ জুন) সচিবালয়ে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে নতুন করে ব্যয় বাড়ানোর প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। ... Read More »

বে-টার্মিনাল প্রকল্পে ৬৫ কোটি ডলার সহায়তা দিচ্ছে বিশ্বব্যাংক

চট্টগ্রামের বে-টার্মিনাল গভীর সমুদ্রবন্দর উন্নয়নের জন্য বাংলাদেশকে ৬৫০ মিলিয়ন অর্থাৎ ৬৫ কোটি ডলারের ঋণ অনুমোদন দিয়েছে বিশ্বব্যাংক। শুক্রবার (২৮ জুন) সংস্থাটির বোর্ড অব এক্সিকিউটিভ ডিরেক্টরস এ অনুমোদন দেয় বলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় বিশ্বব্যাংক। এতে বলা হয়েছে, বে-টার্মিনালটি নির্মিত হলে বাংলাদেশের বৈশ্বিক বাণিজ্য প্রতিযোগিতা-সক্ষমতা উল্লেখযোগ্যভাবে বাড়বে। বন্দরের কার্যক্ষমতা বৃদ্ধির ফলে অনেকাংশে কমে আসবে আমদানি ও রফতানি ব্যয়।   এই প্রকল্পের ... Read More »

কে হবে অপরাজিত চ্যাম্পিয়ন?

আজ গ্র্যান্ড ফাইনালে। বার্বাডোসে শনিবার (২৯ জুন) রাত সাড়ে ৮টায় মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। যে দলই হোক চ্যাম্পিয়ন, গড়বে ইতিহাস। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পড়বে শ্রেষ্ঠত্বের মুকুট পড়বে অপরাজিত থেকে। যেমন ঘটনা ঘটেনি টুর্নামেন্টের আগের ৮ আসরে। ফাইনালে উঠে ইতিমধ্যে একাধিক ইতিহাস গড়েছেন দক্ষিণ আফ্রিকা। আইসিসি ইভেন্টে এটাই তাদের প্রথম ফাইনাল। শিরোপা লড়াই নিশ্চিত করেছে টানা ৮ ... Read More »

Scroll To Top