Friday , 27 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 11, 2024

মমতার ‘জোটের মধ্যে জোট’ করার চেষ্টা কি সফল হবে

ভারতে ১০ বছর পর লোকসভা ভোটে বিরোধী জোট তুলনায় ভালো ফল করেছে। এবার মোদিকে মোকাবিলায় তারা কী কৌশল নিচ্ছে? ভারতে সোনিয়া গান্ধীকেই আবার তাদের সংসদীয় দলের নেতা করেছে কংগ্রেস। তারপর দলের নবনির্বাচিত সংসদ সদস্যদের সোনিয়া বলেছেন, ‘১০ বছর ধরে সংসদকে বুলডোজ করা হয়েছে, উপযুক্ত বিতর্ক ও আলোচনা ছাড়াই বিল পাস করা হয়েছে। সরকারপক্ষ পার্লামেন্টকে অচল করেছে। এবার আর তা করতে ... Read More »

বুধবার থেকে ঈদ স্পেশাল ট্রেন চলবে

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বুধবার (১২ জুন) থেকে ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু করবে। ঈদে ঘরমুখো মানুষের ট্রেন যাত্রার সুবিধার্থে ১০ জোড়া (২০টি) ঈদ স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেয়া কর্মপরিকল্পনায় বলা হয়, ঈদুল আজহায় চাঁদপুর ঈদ স্পেশাল (১, ২, ৩ ও ৪) চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৫ ও ৬) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা; ময়মনসিংহ ... Read More »

এইচএসসি পরীক্ষার দিন কেন্দ্রে চলবে ক্লাসও

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার দিনেও কেন্দ্রে ক্লাস চালু রাখার নির্দেশনা দিয়েছে শিক্ষা বোর্ড। মঙ্গলবার (১১ জুন) ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এক চিঠিতে সব পরীক্ষাকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের এ নির্দেশনা দিয়েছে। বিষয়টি অতি জরুরি বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। আগামী ৩০ জুন এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে। অন্যবার পরীক্ষার দিন যেসব শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়, সেগুলোতে ... Read More »

গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে বিনামূল্যে সরকারি বাড়ি : প্রধানমন্ত্রী

আশ্রয়ণ প্রকল্পের আওতায় বিনামূল্যে দেওয়া বাড়িগুলো গৃহহীন ও ভূমিহীন মানুষের মাঝে আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা এনে দিয়েছে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এরই মধ্যে আমরা বিভিন্ন জায়গায় আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে মানুষকে বিনামূল্যে ঘর দিয়ে পুনর্বাসন করেছি। এতে তাদের জীবনে পরিবর্তন এসেছে। আত্মবিশ্বাস ও আত্মমর্যাদাবোধ ফিরে এসেছে। একটি দেশকে উন্নত করতে হলে এর সবচেয়ে বেশি প্রয়োজন। মঙ্গলবার (১১ জুন) সকালে ... Read More »

Scroll To Top