Friday , 27 September 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 9, 2024

এবার মক্কা-মদিনায় ঈদের নামাজে ইমাম যারা

আগামী রবিবার (১৬ জুন) সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র ঈদুল আজহা পালিত হবে। এদিন বিশ্বের নানা প্রান্তের মুসলিমরা ঈদের নামাজ আদায় করবেন। মক্কার পবিত্র মসজিদুল হারাম ও মদিনার পবিত্র মসজিদে নববিতে পবিত্র ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে। এ বছর পবিত্র মসজিদুল হারামে ঈদের নামাজে ইমাম ও খতিব হিসবে থাকবেন শায়খ ড. আবদুর রহমান বিন আবদুল আজিজ আল-সুদাইস। আর মদিনার পবিত্র ... Read More »

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে যা বললেন মন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ‘শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ একটি চলমান প্রক্রিয়া। কাম্য শিক্ষার্থী, পাসের হার, প্রাপ্যতা ও প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতে বর্তমানে ডিজিটাল পদ্ধতিতে অটোমেশনের মাধ্যমে এ কাজটি সম্পন্ন হচ্ছে।’ রবিবার (৯ জুন) জাতীয় সংসদে সরকারদলীয় সংসদ সদস্য এম আব্দুল লতিফের প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী। তিনি আরো বলেন, ‘সারা দেশে এমপিওবিহীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগ কর্তৃক সময়ে ... Read More »

ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক

ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন নিয়মে আগামী ১৯ জুন থেকে ব্যাংকগুলোর লেনদেন শুরু হবে সকাল ১০টায়, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। আর ব্যাংকগুলোর অফিস খোলা থাকবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ঈদের পর থেকে নতুন সময়সূচি অনুযায়ী ব্যাংকের লেনদেন ও অফিস কার্যক্রম চলবে। রোববার (৯ জুন) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত ... Read More »

রেমিট্যান্সে সুবাতাস, ৭২ কোটি ডলার ৭ দিনে এলো

চলতি মাসের (জুন) প্রথম ৭ দিনে দেশে রেমিট্যান্স এসেছে ৭২ কোটি ৬২ লাখ মার্কিন ডলার। সেই হিসাবে প্রতিদিন গড়ে দেশে এসেছে ১০ কোটি ৩৭ লাখ ডলার। রোববার (৯ জুন) বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। এতে বলা হয়, চলতি জুন মাসের প্রথম ৭ দিনে দেশে রেমিট্যান্স এসেছে ৭২ কোটি ৬২ লাখ ৯০ হাজার মার্কিন ডলার। আর গত ... Read More »

Scroll To Top