Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

সুখবর পেলেন সাকিব

বিশ্বকাপ শুরুর দোরগোড়ায় বাংলাদেশ। ডালাসে ৮ জুন সকালে শ্রীলঙ্কা ম্যাচ অভিযান শুরু করবে টিম টাইগার্স। তার আগে সুখবর পেলেন সাকিব আল হাসান। সেটা হলো- আইসিসি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছে টাইগার ক্রিকেটার।

বুধবার (৫ জুন) ক্রিকেটারদের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রন সংস্থা আইসিসি।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষেই ছিলেন সাকিব। তবে হাসারঙ্গা ভানিন্দুর সঙ্গে যৌথভাবে। দুজনের পয়েন্ট ছিল সমান ২২৮। নতুন তালিকায় উভয় ক্রিকেটারের পয়েন্ট কমেছে। বেশি কমেছে শ্রীলঙ্কার অধিনায়কের। ২২৩ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে আছেন সাকিব। দুইয়ে অবনমন হওয়া হাসারঙ্গা পয়েন্ট এখন ২২২।

হাসারঙ্গা সবশেষ ম্যাচ খেলেছেন বিশ্বকাপের মঞ্চে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তারা তাদের প্রথম ম্যাচে হেরেছে বাজেভাবে। হাসারঙ্গা পেয়েছিলেন জোড়া উইকেট। আউট হয়েছিলেন শূন্য রানে। তাতেই শীর্ষ থেকে নেমে গেছেন লঙ্কান অধিনায়ক। একই ম্যাচে লঙ্কানদের ব্যাটিং লাইনআপ ধসিয়ে টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন আনরিচ নর্টজে। মাত্র ৭ রানে ৪ উইকেটে শিকার করা প্রোটিয়া পেসার ৯ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৭ নাম্বারে।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা তিনে তিন স্পিনার। শীর্ষে ইংল্যান্ডের আদিল রশিদ, দুইয়ে হাসারঙ্গা এবং তিনে ভারতের অক্ষর প্যাটেল। অপরদিকে উগান্ডার বিপক্ষে আগুনে বোলিংয়ে (৫/৯) সেরা দশে প্রবেশ করেছেন আফগানিস্তান পেসার ফজলহক ফারুকী। ৩ ধাপ উন্নতি হয়েছে তার।

ব্যাটারদে র‍্যাঙ্কিংয়ে সবচেয়ে বড় উন্নতি দেখিয়েছে দুই আফগান ওপেনার- রহমানউল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরান। উগান্ডার বিপক্ষে ১৫৪ রানের রেকর্ড জুটি গড়ে ২০ বছর বয়সী গুরবাজ শীর্ষ ২০-এ অবস্থান করছে। তার থেকে ৪ ধাপ পেছনে ইব্রাহিম।

এই তালিকায় সেরা দশে নেই কোনো পরিবর্তন। প্রথম তিন স্থানে আছে যথাক্রমে ভারতের সূর্যকুমার যাদব, ইংল্যান্ডের ফিলিপ সল্ট এবং পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top