Wednesday , 26 June 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: June 2, 2024

৫৫ হাজার হজযাত্রী সৌদি পৌঁছলেন

পবিত্র হজ পালন করতে সৌদি আরব পৌঁছেছেন ৫৫ হাজার ১১৬ জন বাংলাদেশি। মোট ১৪১টি ফ্লাইটে তারা সৌদিতে পৌঁছেন। আজ রবিবার (২ জুন) ধর্ম মন্ত্রণালয়ের হজবিষয়ক প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। বুলেটিনের তথ্য মতে, সৌদি আরবে পৌঁছা হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৭৪৭ ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫১ হাজার ৩৬৯ জন। এদিকে সৌদি আরবে মক্কা ও মদিনায় এখন পর্যন্ত ৯ ... Read More »

ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা ফের ভূমিকম্পে কাঁপল

ফের ভূমিকম্পে কাঁপল বাংলাদেশের কয়েকটি জেলা। এ সময় রাজধানী ঢাকায়ও ভূমিকম্প অনুভূত হয়। তাৎক্ষণিকভাবে এতে ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। মিয়ানমারের মাওলাইক এলাকায় এই ভূমিকম্পের উৎপত্তি হয়েছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫।মিয়ানমারের মাওলাইক এলাকায় ভূমিকম্পটির উৎপত্তি হওয়ায় সীমান্তবর্তী রাঙামাটি ও খাগড়াছড়িতে এটি বেশি অনুভূত হয়েছে। এদিকে সিলেট অনুভূত হয়েছে ভূমিকম্প। এ ছাড়া ঢাকা, কুমিল্লা ও কক্সবাজারেও ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পটির ... Read More »

মাথা উঁচু করে দাড়াবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

বাংলাদেশ মাথা উঁচু করে দাড়াবে বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কোন দেশের সঙ্গে কোন দেশের ঝগড়া, সেটা আমার দেখার দরকার নাই। আমার দরকার উন্নয়ন। বাংলাদেশের উন্নয়নে যারা সহযোগিতা করবে, আমি তাদের নিয়ে চলব। সেভাবেই আমরা এগিয়ে যাচ্ছি। রোববার (২ জুন) সকালে গণভবনে ‘আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক ভিডিও চিত্র তৈরি প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।   ২০১৮ ... Read More »

বিমানবন্দরে লাগেজের বিষয়ে মিথ্যা তথ্য দিলে লাখ টাকা পর্যন্ত জরিমানা

বিদেশ থেকে আসা কোনো যাত্রী নিজের লাগেজ সম্পর্কে মিথ্যা তথ্য দিলে বা ঘোষণা বহির্ভূত পণ্য আনলে ৫০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত জরিমানা গুনতে হবে এবং তার লাগেজে থাকা পণ্য রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হবে। এ ছাড়া নিষিদ্ধ পণ্য বহন করলে প্রচলিত আইন অনুযায়ী শাস্তির মুখোমুখি হতে হবে। কাস্টমসের নতুন আইন-২০২৩ অনুসারে এমন বিধান রাখা হয়েছে; যা আগামী ৬ জুন ... Read More »

Scroll To Top