Wednesday , 3 July 2024
সংবাদ শিরোনাম

মেডিক্যাল ছাড়া সব ভিসায় ৩ দিন ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা

তিন দিন বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট দিয়ে ট্যুরিস্ট, স্টুডেন্ট ও বিজনেস ভিসায় ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে ভারতের উত্তর ২৪ পরগণা জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট। তবে মেডিক্যাল ভিসার ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা থাকবে না।

শনিবার (১৮ মে) সকালে ভারতীয় ইমিগ্রেশনের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেন বেনাপোল ইমিগ্রেশরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আযহারুল ইসলাম।

জানা গেছে, শনিবার (১৮ মে) সকাল থেকে আগামী সোমবার (২০ মে) ভোট গ্রহণ শেষ না হওয়া পর্যন্ত শুধুমাত্র মেডিক্যাল ও ভারতীয় ভোটার পাসপোর্টধারীরা বেনাপোল-পেট্রাপোল ইমিগ্রেশন ব্যবহার করতে পারবেন।

এ সময় বন্ধ থাকবে ট্যুরিস্ট, স্টুডেন্ট ও বিজনেস ভিসায় যাতায়াত। মঙ্গলবার (২১ মে) সকাল থেকে এ পথে স্বাভাবিক হবে সব ধরনের যাত্রী যাতায়াত।পশ্চিমবঙ্গ সরকারের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা নির্বাচন অফিসার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সব ধরনের আন্তর্জাতিক রুট সিল করা প্রয়োজন। এজন্য ১৭ মে সন্ধ্যা থেকে ২০ মে ভোটগ্রহণ শেষ না হওয়া পর্যন্ত যাত্রী ও যানবাহন যাতায়াত সীমিত করা হয়েছে।

শুধু মেডিক্যাল ও ভারতীয় ভোটার পাসপোর্টধারীরা বেনাপোল-পেট্রাপোল ইমিগ্রেশন ব্যবহার করতে পারবে। বন্ধ থাকবে অন্যান্য ভিসায় যাতায়াত।বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আযহারুল ইসলাম জানান, ওপারে নির্বাচনে তিনদিন ট্যুরিস্ট, স্টুডেন্ট ও বিজনেস ভিসায় ভারত ভ্রমণে নিষেধাজ্ঞার বিষয়টি ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ আমাদের জানিয়েছেন। তবে জরুরি মেডিক্যাল ও ভারতীয় ভোটার পাসপোর্টধারীরা যাতায়াতে বাধা নেই জানান।

 এদিকে হঠাৎ করে পাসপোর্টযাত্রী যাতায়াতে ভারতীয় নির্বাচন কমিশনার নিষেধাজ্ঞা দেয়ায় বিপাকে পড়েছে শত শত বাংলাদেশি পাসপোর্টযাত্রীরা। দুই পারে কয়েক শ যাত্রী আটকা পড়ে আছে। তারা সীমান্ত সংলগ্ন এলাকার বিভিন্ন হোটেলে আশ্রয় নিয়েছে। নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর তারা দুই দেশের মধ্যে যাতায়াত করবে বলে জানা গেছে।
Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top