Wednesday , 3 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: May 13, 2024

জার্মানিতে টেসলাবিরোধী বিক্ষোভের সমাপ্তি, সিদ্ধান্তের অপেক্ষা

জার্মানির ব্র্যান্ডেনবুর্গে টেসলার গিগাফ্যাক্টরির কাছে বিক্ষোভকারীদের আটক করে ফৌজদারি মামলা করেছে পুলিশ। বিক্ষোভকারীরা নতুন কর্মসূচি ঘোষণার আগে মার্কিন গাড়ি প্রস্তুতকারক কম্পানিটিকে কারখানাটি সম্প্রসারণের অনুমতি দেওয়া হবে কি না ওই সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছে। ব্র্যান্ডেনবুর্গ পুলিশ বৈদ্যুতিক গাড়ি নির্মাতা টেসলার বিরুদ্ধে আন্দোলনের সময় ২৩ জন অংশগ্রহণকারীকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে। তাদের বিরুদ্ধে মোট ৭৬টি ফৌজদারি মামলা করা হয়েছে। গত বুধবার (৮ ... Read More »

মঙ্গলবার চট্টগ্রাম থেকে হজের প্রথম ফ্লাইট যাবে

চট্টগ্রাম থেকে হজযাত্রী পরিবহনের প্রথম ফ্লাইটটি মঙ্গলবার (১৪ মে) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে। এদিন রাত ৩টা ৫০ মিনিটে ৪১৯ হজযাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের প্রথম ফ্লাইটটি মদিনার উদ্দেশে ছেড়ে যাবে। ইতোমধ্যে হজযাত্রী পরিবহনে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করার কথা জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। বাংলাদেশ বিমানের চট্টগ্রামের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মোহাম্মদ শাহাদাত হোসেন বিষটি নিশ্চিত করেছেন। বিমান সূত্র জানায়, ... Read More »

মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিদের কনডেম সেলে বন্দি রাখা অবৈধ ও বেআইনি: হাইকোর্টের রায়

মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিদের কনডেম সেলে বন্দি রাখা অবৈধ ও বেআইনি ঘোষণা করেছেন হাইকোর্ট। এ সংক্রান্ত রিটের শুনানি শেষে সোমবার (১৩ মে) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত তিন কারাবন্দির রিটের শুনানি নিয়ে ২০২২ সালের ৫ এপ্রিল, মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে রাখা কেন বেআইনি ঘোষণা ... Read More »

এপ্রিলে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০ দশমিক ২২ শতাংশ

দেশে আবারও বেড়েছে খাদ্যের মূল্যস্ফীতি। সবশেষ গত এপ্রিলে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০ দশমিক ২২ শতাংশে উঠেছে। আগের মাসে এ হার ছিল ৯ দশমিক ৮৭ শতাংশ। এদিকে মূল্যস্ফীতির হার যেভাবে বেড়েছে, সেভাবে মানুষের আয় বাড়েনি। মূল্যস্ফীতির এই বৃদ্ধিতে শহরের তুলনায় বেশি চাপে আছে গ্রামীণ জনপদ। সোমবার (১৩ মে) বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) মূল্যস্ফীতির হালনাগাদ এ তথ্য প্রকাশ করেছে। এর আগে গত বছরের ... Read More »

Scroll To Top