Wednesday , 3 July 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: May 12, 2024

শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার ছুটিতে ফিরতে পারে

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, শনিবারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সাময়িক। আগামী ঈদুল আজহার পরে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা না-ও লাগতে পারে। রোববার (১২ মে) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ সংক্রান্ত সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের করা প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, তীব্র তাপপ্রবাহের কারণে ৯ দিনের মতো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হয়েছে। সে ... Read More »

শূকরের কিডনি প্রতিস্থাপন করা সেই ব্যক্তি আর নেই

গত মার্চে রিক স্লেম্যান নামের ৬২ বছর বয়সী এক ব্যক্তির শরীরে শূকরের কিডনি প্রতিস্থাপন করা হয়। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো মানুষের শরীরে শূকরের কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। এর দুই মাস যেতে না যেতেই তিনি মারা গেলেন। তবে, এই কিডনির কারণেই তাঁর মৃত্যু হয়েছে কিনা—তা নিশ্চিত করেননি চিকিৎসকেরা। আমেরিকার ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে দীর্ঘ চার ঘণ্টা অপারেশন চালিয়ে ৬২ বছর বয়সী ... Read More »

ধর্মীয় অনুভূতিতে আঘাত, কারিনাকে হাইকোর্টের নোটিশ

বলিউড নায়িকা কারিনা কাপুর খান তিন বছর আগে মাতৃত্বকালীন অভিজ্ঞতা নিয়ে একটি বই লিখেছিলেন। অভিনেত্রীর অনুরাগীরাও এই বই নিয়ে যথেষ্ট উৎসাহ প্রকাশ করেছেন। এবার সেই বইয়ের জন্যই আইনি নোটিশ পেলেন এ নায়িকা। কারিনার লেখা বইটির নাম ‘কারিনা কাপুর খান’স প্রেগন্যান্সি বাইবেল: দ্য আলটিমেট ম্যানুয়াল ফর মমস টু বি’। বইয়ের শিরোনামে ‘বাইবেল’ শব্দটির ব্যবহারে আপত্তি জানিয়েছেন মধ্যপ্রদেশের জনৈক সমাজকর্মী। তার অভিযোগের ... Read More »

‘ফেল করেছে বলে গালমন্দ না করে সহানুভূতি দেখাতে হবে’

আজ এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষিত হয়েছে। অভিভাবকদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ফেল করেছে বলে সন্তানকে গালমন্দ করবেন না। তাদের প্রতি সহানুভূতি দেখাতে হবে। ফেল করেছে এতেই তো তাদের মনোকষ্ট। গালমন্দ করলে তারা সেটা নিতে পারবে না। রোববার (১২ মে) সকাল ১০টার পর গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ ও পরিসংখ্যান ... Read More »

Scroll To Top