Wednesday , 3 July 2024
সংবাদ শিরোনাম

বাগমারায় ভবানীগঞ্জ পৌরসভার সংরক্ষিত নারী আসনে আবারো আলোচনায় শাহানারা ও ছামেনা বেগম।

সোমবার
প্রকাশিতঃ ১১ জানুয়ারী ২০২১ সময় সন্ধা ৫ টা

রেজাউল করিম বাগমারা রিপোর্টার
রাজশাহীর বাগমারা উপজেলার  ভবানীগঞ্জ পৌরসভায় ১৬ জানুয়ারীর নির্বাচনে সংরক্ষিত নারী আসন ০২-এ প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। তাঁরা হলেন বর্তমান সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানারা খাতুন, ছামেনা বেগম এবং নবাগত হিরা খাতুন ও ফাইমা বিবি। প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন তারা। ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন। প্রার্থীদের পাশাপাশি তাদের স্বামী, সন্তান , নিকটতম           আত্বীয় স্বজন ও তার নেতা  কর্মীরা গনসংযোগে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

পৌরসভার ০৪, ০৫ ও ০৬ এই তিনটি ওয়ার্ড নিয়ে সংরক্ষিত নারী আসন ০২ এর সীমানা। এখানে মোট ভোটার সংখ্যা ৫১২৭। যার মধ্যে ০৪ নং ওয়ার্ডে ১২৯৯ ভোট, ০৫ নং ওয়ার্ড ভবানীগঞ্জ মহল্লায় ১৬১২ ভোট এবং ০৬ নং ওয়ার্ড চাঁনপাড়া মহল্লায় রয়েছে ২২১৬ ভোট।

পৌরসভার ০৫ নং ওয়ার্ডের ভবানীগঞ্জ মহল্লার বাসিন্দা শাহানারা খাতুন বিগত দিনে পর পর তিনবার সংরক্ষিত কাউন্সিলর পদে এখানে নির্বাচিত হয়েছেন। নিজস্ব সমর্থক গোষ্ঠী থাকায় ভোটের রাজনীতিতে তার প্রভাব প্রতিপত্তি ইতিপূর্বে প্রমাণিত।এবারও তিনি ভালো অবস্থানে রয়েছেন বলে মনে করা হচ্ছে।  শাহানারা খাতুন জানান, বিগত দিনে বারবার জনগণ আমাকে সুযোগ দিয়েছে। আমিও সব সময় চেষ্টা করেছি তাদের সুখে দুঃখে পাশে থেকে সহায়তা করার। এলাকার উন্নয়নে ভূমিকা রেখেছি। আশা করি প্রতিবারের মতো এবারও ভোটাররা আমাকে সেই সুযোগ দিবে।

পৌরসভার ০৬ নং ওয়ার্ডের চাঁনপাড়ার বাসিন্দা ছামেনা বেগম গত ২০১৫ সালের নির্বাচনে অংশ নিয়ে অল্প ব্যবধানে পরাজিত হয়েছিলেন। তবে হতাশ না হয়ে এই পাঁচ বছর ভোটারদের পাশে থাকার চেষ্টা করেছেন। এবার নিজের বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি। ছামেনার স্বামী ভবানীগঞ্জ পৌরসভার কর্মচারী মোজাহার হোসেন জানান, প্রচার প্রচারণায় ভোটারদের যথেষ্ট সহানুভূতি ও সাড়া পাওয়া যাচ্ছে।নির্বাচিত হলে এলাকার রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি নাগরিক সেবা নিশ্চিত করতে কাজ করা হবে। সরকারী বিভিন্ন ভাতা ও বরাদ্দ বিতরণে সকল অনিয়ম ও স্বজনপ্রীতি দূর করে সুষ্ঠ বন্টন নিশ্চিত করা হবে বলে  জানান তিনি।

এই সংরক্ষিত আসনের মোট ভোটের অর্ধেক রয়েছে চাঁনপাড়া মহল্লায়।এই ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা হওয়াতে এখানে ছামেনা বেগমের একচেটিয়া অবস্থান লক্ষ্য করা গেছে। যা ভোটের হিসাবে তাকে এগিয়ে রাখবে বলে বিশ্লেষকরা মনে করছেন। অন্যান্য ওয়ার্ডে মোটামোটি অবস্থানে থাকলেও চাঁনপাড়ার ভোটে এবার তিনি এগিয়ে যাবেন বলে তারা মনে করছেন।

এই আসনে অন্য দুই প্রতিদ্বন্দ্বী হিরা খাতুন আনারস এবং ফাইমা বিবি অটোরিকশা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তবে শেষ পর্যন্ত এবারও শাহানারা এবং ছামেনার মধ্যেই চূড়ান্ত লড়াই হবে বলে আভাস পাওয়া যাচ্ছে।

জানুয়ারির ১৬ তারিখই নির্ধারিত হবে বিজয়ের আলো শাহানারার চশমায় ঝিলিক দিবে নাকি ছামেনার বলপেনে লেখা হবে নতুন ইতিহাস।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top