Wednesday , 3 July 2024
সংবাদ শিরোনাম

বাগমারায় ঝাড়গ্রাম ফাযিল মাদ্রাসার নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন

মোঃ রেজাউল করিম বাগমারা প্রতিনিধি
প্রকাশিত: ১২ নভেম্বর বৃহস্পতিবার  ২০২০ সময় রাত ৮ টা

বাগমারার উন্নয়নের রুপকার বাগমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি  রাজশাহী-৪  বাগমারা আসনের মাননীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি মহোদয়ের সহযোগিতায় বাগমারা  শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে রাজশাহীর বাগমারা   উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী ঝাড়গ্রাম ফাযিল মাদ্রাসার আধুনিক নতুন ৪ তলাবিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
১২ নভেম্বর বৃৃৃৃহস্পতিবার দুুুপুুর ১২ টার সময় ঝিকরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার এর সভাপতিত্বে  অত্র মাদ্রাসার শিক্ষক মাওলানা ইয়াকুুব আলীর পরিচালনায় আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধনী  অনুষ্টানে  প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন রাজশাহী-৪ বাগমারা আসনের মাননীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির ভাই ও অত্র মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মনিমুল হক (লেবু)। তিনি বলেন, আজকে ভবনের কাজ উদ্বোধন করতে পেরে মহান রাব্বুল আলামিনের কাছে শোকরিয়া আদায় করছি। আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিলো এ মাদ্রাসার একটি একাডেমিক ভবন নির্মাণের। আমাদের সেই স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। আমি ধন্যবাদ জানাই তাঁদের যাঁরা এ মাদ্রাসা নতুন ভবনের অনুমোদনের জন্যে সর্বাত্মক সহযোগিতা করেছেন। বিশেষ করে যে বিষয়টি কাজ করেছে ঝাড়গ্রাম ফাযিল মাদ্রাসা  মাঠে প্রায় ১০  বছর আগে আমাদের স্থানীয় সংসদ সদস্য ও বর্তমান মাননীয় সংসদ সদস্য এনামুল  হক এমপি মাদ্রাসায় ইসলামী জালসায় এসেছিলেন। সেখানে আমাদের মাদ্রাসার পক্ষ থেকে দাবি ছিলো মাদ্রাসায় একটি ৪তলা  একাডেমিক ভবন করে দেয়ার। সেই দাবির প্রেক্ষিতে এখানে এমপি মহোদয়  ভবনটি অনুমোদন দিয়েছেন। এজন্যে মাদ্রাসার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও এমপি কে।
আমি কৃতজ্ঞতা জানাই বাগমারা উপজেলা প্রশাসন বাগমারা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, বাগমারা আওয়ামী লীগের নেতৃবৃন্দ,  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ, মাদ্রাসা গভর্নিংবডির সদস্যবৃন্দ,       অত্র মাদ্রাসা শিক্ষকবৃন্দ, মাদ্রাসার  প্রতিষ্ঠাতাগণসহ যাঁদের সহযোগিতা ও অকুণ্ঠ সমর্থনের কারণে শত বছর পর অত্র মাদ্রাসায় একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ হচ্ছে। আজকের দিনে শ্রদ্ধার সাথে স্মরণ করছি এ মাদ্রাসার প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত যাঁরা সহযোগিতা করেছেন।
অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন বাগমারা শিক্ষা  প্রকৌশলী মোঃ মিজানুর রহমান।
উপস্থিত ছিলেন সালেহা ইমারত ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও  বর্তমান মাদ্রাসার সহ-সভাপতি অধ্যক্ষ জিয়াউর রহমান, সালেহা ইমারত ডিগ্রি কলেজের প্রভেসর আমজাদ হোসেন, ঝাড়গ্রাম মাদ্রাসার  সাবেক অধ্যক্ষ আঃ সামাদ প্রামানিক,  ঝিকরা  ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও অত্র মাদ্রাসার অবসরপ্রাপ্ত শিক্ষক আবুবকর সির্দ্দিক, মাদ্রাসার দাতা সদস্য মজিবর     রহমান মাষ্টার, ৪নং ওয়ার্ড আ.লীগের সভাপতি  আলহাজ্ব মজিবর রহমান, বাগমারা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আঃ জলিল মাষ্টার,মাদ্রাসা গভর্নিং বডির অভিভাবক সদস্য ও ঝিকরা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব  আঃ সামাদ প্রামানিক, গোলাম মোস্তফা, আঃ মান্নান, আওয়ামীলীগ নেতা ও সংরক্ষিত মহিলা আসনের স্বামী জাহাঙ্গীর আলম, ইউপি  সদস্য খোদাবক্স প্রামানিক,  ছাত্রলীগ নেতা সোয়েল রানা, আওয়ামীলীগ নেতা শাহার আলী প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলহাজ্ব আকরামুল ইসলাাম।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top