Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: October 20, 2020

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছেন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীরা

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) সমাজের পিছিয়ে পড়া ও বঞ্চিত সম্প্রদায় তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীদের এসএসসি কর্মসূচিতে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছেন। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের ১৫ জন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থী উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কক্সবাজার উপকেন্দ্র কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হচ্ছেন। গত শুক্রবার এক অনুষ্ঠানে বেসরকারি সংস্থা হাটখোলা ফাউন্ডেশন ও জয়োধ্বনি’র উদ্যোগে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে ... Read More »

একনেকে ১৬৬৮ কোটি টাকা ব্যয়ে ৪ প্রকল্প অনুমোদন

১ হাজার ৬৬৮ কোটি টাকা ব্যয়ে ৪টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) । আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে চলতি অর্থবছরের ১২তম একনেক সভায় এ প্রকল্পের অনুমোদন দেয়া হয়। পরিকল্পনা সচিব মো. আসাদুল ইসলাম বৈঠক শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান । অনুমোদিত ৪টি প্রকল্পের মধ্যে ৫৬৬ কোটি টাকা ব্যয়ে যশোর, রাজশাহী ও সৈয়দপুর বিমানবন্দরের উন্নয়ন ... Read More »

ডিআইজি মিজানসহ ৪ জনের বিচার শুরু

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় পুলিশের বরখাস্তকৃত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের বিচার শুরু হয়েছে। আদালত এই মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৭শে অক্টোবর দিন ধার্য করেছেন। মঙ্গলবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আসিফুজ্জামান তাদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। মামলার আসামিরা হলেন, বরখাস্তকৃত ডিআইজি মিজানুর রহমান, মিজানের স্ত্রী সোহেলিয়া আনার, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান। ... Read More »

আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়িয়ে ৩৫ টাকা নির্ধারণ

খুচরা বাজারে আলুর দাম কেজিতে আরো ৫ টাকা বাড়ালো সরকার। এর আগে পণ্যটির দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ায় ৩০ টাকা নির্ধারণ করা হয়। যদিও এখন পর্যন্ত আলুর দাম কমাননি ব্যবসায়ীরা। এ অবস্থায় আরো ৫ টাকা বাড়িয়ে ৩০ টাকা থেকে ৩৫ টাকা নির্ধারণ করা হলো। মঙ্গলবার বিকাল ৩টায় খামারবাড়িতে কৃষি বিপণন অধিদপ্তরে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে আলুর দাম পুনঃনির্ধারণ করা হয়। এর ... Read More »

Scroll To Top