Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: October 14, 2020

নারী নির্যাতনের নির্মম ঘটনার মামলায় জামিন সম্ভব নয় : হাইকোর্ট

নারী নির্যাতনের নির্মম ঘটনার মামলায় জামিন দেওয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। স্ত্রীকে নির্যাতনে মামলায় পুলিশ কনস্টেবল ইউসুফ আলীর জামিন আবেদন খারিজ করে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ মন্তব্য করেন। যৌতুকের জন্য নির্যাতনের ঘটনায় দায়ের করা এ মামলায় নিম্ন আদালতে জামিন না পেয়ে হাইকোর্টে আবেদন করেন আসামি। বুধবার হাইকোর্টও জামিন আবেদন ... Read More »

ইসরাইল-লেবানন বৈঠক, সমুদ্রসীমা নিয়ে বিরোধ মীমাংসায়

সমুদ্রসীমা বিরোধ সমাধানে আলোচনায় বসেছে ইসরাইল ও লেবানন। বুধবার দুই দেশের প্রতিনিধিদের মধ্যে এ নিয়ে প্রায় ঘন্টাব্যাপি আলোচনা হয়েছে। লেবাননের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে কাতারভিত্তিক আল-জাজিরা জানিয়েছে, আগামী ২৮ অক্টোবর এ ইস্যুতে দ্বিতীয় দফা আলোচনার কথা রয়েছে। বুধবারের সেশনে দুই দেশের আলোচনায় মধ্যস্ততা করেছে মার্কিন কর্মকর্তারা। উভয় পক্ষই এতে জানিয়েছে, দীর্ঘ সময় লাগলেও একাধিকবার আলোচনায় বসে পুরোপুরি এই বিরোধের মীমাংসা ... Read More »

ফাঁসির দাবিতে বিক্ষোভ, কোরআন অবমাননায় ভণ্ডপীর গ্রেফতার

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় পবিত্র কোরআন শরীফ অবমাননার দায়ে নুরুল ইসলাম (৪৫) নামের এক কথিত ভণ্ডপীরকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় উপজেলা সদরে মুসল্লিরা তার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। বুধবার (১৪ অক্টোবর) সকালে তার নিজ বাড়ি থেকে স্থানীয়দের সহায়তায় নুরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এরপর তার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে মুসল্লিরা। পুলিশ ও স্থানীয়রা জানায়, ... Read More »

নতুন আইফোনে নচ থাকছে

প্রযুক্তি জায়ান্ট অ্যাপল ২০১৭ সালে প্রথম তাদের আইফোনে নচ ডিজাইনের সূচনা করে। আইফোন ১০ থেকে শুরু, এখনই নচ বাদ দেয়নি অ্যাপল। জানা গেছে, আইফোনের নতুন সংস্করণেও নচ থাকবে। আইফোন থেকে নচ বাদ দেয়া হবে বলে ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ায় এক রিপোর্টে জানানো হয়েছিল। তখন ডিসপ্লেতে কাটা অংশকে ডিজাইনের মধ্যে নয়, বরং প্রযুক্তিগত সীমাবদ্ধতা মনে করেছিল অ্যাপল। তবে ৩ বছর আগের ... Read More »

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অন্য ধরনের পরিবেশ সৃষ্টির অপচেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সামাজিক যোগাযোগমাধ্যমে অসত্য তথ্য দিয়ে নিয়মিত বাহিনীগুলোর মধ্যে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এর মাধ্যমে একটা অন্য ধরনের পরিবেশ সৃষ্টির অপচেষ্টা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা জানান। সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো ব্যক্তিদের বিরুদ্ধে হুশিয়ারি দিয়ে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ... Read More »

বাংলাদেশে খেলতে আসবে পাকিস্তান, ২ টেস্ট ৩ টি-টোয়েন্টি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ফিউচার ট্যুর প্লান অনুসারে আগামী বছরের ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। ঢাকা সফরে বাবর আজমরা টাইগারদের সঙ্গে দুটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে। সবশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান ক্রিকেট দল। সেই সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিক বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয় আজহার আলীর নেতৃত্বাধীন দলটি। তবে দুই ম্যাচের টেস্ট সিরিজের ... Read More »

পিয়াজ, চালের পর এবার আলু সিন্ডিকেট

ঊর্ধ্বগতির বাজারে এবার নতুন অস্বস্তির নাম আলু। ১৫-২০ টাকার আলু কয়েকদিনের ব্যবধানে ৫০-৫৫ টাকা হয়েছে। সস্তা এই পণ্যটি এখন কোথাও কোথাও ৬০ টাকায়ও বিক্রি হচ্ছে। সপ্তাহ দু’য়েক আগেও খুচরা বাজারে প্রতি কেজি আলু বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকায়। তার আগে পণ্যটি ১৫-২০ টাকায় বিক্রি হয়েছে। এখন অতীতের সব রেকর্ড ভেঙে ইতিহাস গড়েছে আলুর দামে। এমনিতেই বর্তমান বাজারে প্রায় নিত্যপণ্যের ... Read More »

ধর্ষকেরা ‘পশুর’ মতো: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এসিড সন্ত্রাসের মতো ধর্ষণ নামের পাশবিকতা নিয়ন্ত্রণেই সরকার আইন সংশোধন করে ধর্ষণের জন্য মৃত্যুদণ্ডের বিধান সংযুক্ত করেছে। ধর্ষণ একটা পাশবিকতা, মানুষ পশু হয়ে যায়। যার ফলে, আমাদের মেয়েরা আজকে ক্ষতিগ্রস্ত হচ্ছে। সেইজন্য আমরা এই আইনটি সংশোধন করে ধর্ষণ করলে যাবজ্জীবনের সঙ্গে মৃত্যুদণ্ডের বিধান রেখে কেবিনেটে আইন পাস করেছি। গতকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ওসমানী ... Read More »

শুক্রবার সিনেমা হল খুলছে

সাত মাস বন্ধ থাকার পর অবশেষে স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার থেকে খুলছে দেশের সব সিনেমা হল। বুধবার তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে সরকারের এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯-এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সিনেমা হলের আসন সংখ্যার কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে সিনেমা হল খোলার অনুমতি দেওয়া হয়েছে। প্রসঙ্গত, দেশে ... Read More »

বিচারের সম্মুখীন হতে হবে, রায়হানের মৃত্যুর ঘটনায় দায়ীদের

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সিলেট মহানগর পুলিশের (এসএমপি) বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিনের (৩৫) মৃত্যুর ঘটনায় দায়ী ব্যক্তিদের বিচারের সম্মুখীন হতে হবে। আজ সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান। সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিনের মৃত্যুর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সিলেটের ঘটনাটি এখন তদন্তে রয়েছে। সেখানে  যে ঘটনাটি ঘটেছে তা মিডিয়ায় ... Read More »

Scroll To Top