Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

বাগমারায় ঝিকরা অসহায় পানি বন্দি মানুষের পাশে আব্দুল হামিদ ফৌজদার

মোঃ রেজাউল করিম বাগমারা প্রতিনিধি
প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২০; সময়: ০৫:৪০ মিনিট

আত্রাই নদীর বাঁধ ভেঙ্গেে  বাজশাহীর বাগমারা উপজেলার ঝিকরা  ইউনিয়নে ঢুকে পড়েছে দ্বিতীয় বারের মতো বন্যার পানি। এতে পানি বন্দি হয়ে পড়েছে   প্রতিটি গ্রামের মানুষ। সেই সাথে বাড়িঘরে পানি প্রবেশ করায় অনেক সমস্যার মধ্যে জীবন যাপন করে চলেছেন লোকজন। প্রায় সপ্তাহ খানেক ধরে ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে বন্যার পানি।

এরই মধ্যে ইউনিয়নের মদাখালী হাট হইতে        ঝিকরা ফকির ব্রীজও ঝিকরা হাট হইতে রনশিবাড়ি হাট রাস্তা  পানির নিচে তলিয়ে গেছে বিভিন্ন প্রকার ফসলের জমি, রাস্তাঘাট, স্কুল-কলেজ সহ মৎস্য প্রকল্প। এতে পানি বন্দি লোকজনের মাঝে দেখা দিয়েছে খাদ্য সংকট। তাই রাজশাহী -৪ বাগমারা আসনের মাননীয় সংসদ সদস্য ইঞ্জিঃঃ এনামুল হক এমপি এর নির্দেশে সংকটে থাকা নারায়নবাড়ি  ও রনশিবাাাড়ি  গ্রামের  ৩০ জন পরিবার রনশিবাড়ি উচ্চ  বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেয়া মানুষের মাঝে  সরকারী    চাল  সামগ্রী নিয়ে পৌঁছে দেন ঝিকরা ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আব্দুল হামিদ ফৌজদার।

শনিবার(০৩ অক্টোবর- ২০২০) বেলা ১০ টার দিকে বন্যাদূর্গত উপজোর ঝিকরা ইউনিয়নের বিভিন্ন গ্রাম নৌকায় চড়ে পরিদর্শন করেন আব্দুুল হামিদ ফৌজদার ।সেই সাথে খাদ্য সংকটে থাকা লোকজনের হাতে চাল দেন।

এ সময় আব্দুল হামিদ ফৌজদার  বলেন, বন্যা একটি প্রাকৃতিক দূর্যোগ এটাকে মেনে নিতে হবে। প্রাকৃতিক এই বিপর্যয়ের হাত থেকে নিজে সহ পরিবারের সকলকে রক্ষা করতে হবে। বন্যায় যাদের বাড়িঘর ভেঙ্গে পড়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাদেরকে বাড়ি তৈরি করে দেয়া হবে।

তিনি আরো বলেন, বন্যা সহ সকল প্রকার দূযোর্গ দক্ষতার সাথে মোকাবেলা করে চলেছে আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগ সরকার সব সময় আপনাদের পাশে আছে এবং আগামীতেও থাকবে। যতো দিন বন্যার ভয়াবহতায় আপনারা খাদ্য সমস্যায় থাকবেন ততোদিন চাল পৌঁছে দেয়া হবে।

তিনি বলেন, বন্যা হলে বিষাক্ত কিট পতঙ্গ-পোকামাকড়ের আক্রমণ বেশি দেখা যায়। তাই নিজে সহ পরিবারের লোকজনকে সতর্কতার সাথে চলতে হবে। বন্যার ফলে কৃষি ক্ষেত্রে ব্যাপক ক্ষতি হয়েছে। এবং সংশ্লিষ্ট বিভাগের সাথে যোগাযোগ করা হচ্ছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঝিকরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মানিক প্রামাণিক, আওয়ামীলীগ নেতা দেলবর রহমান ফৌজদার, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের এর সভাপতি ডাঃ মোকলেছুর রহমান (বাবুল) উইপি সদস্য লুৎফর রহমান ,আহম্মদ আলী, ফার্মেসী মোকছেদ আলী জহুরুল  ইসলাম।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top