Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: October 3, 2020

চাটখিলে আমিনা আইটি ট্রেনিং সেন্টারে শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান

নোয়াখালী প্রতিনিধি  : নোয়াখালী জেলা চাটখিল উপজেলায় আজ সকাল ১০ ঘটিকায়, উপজেলা যুব উন্নয়ন অফিসার জনাব ফয়েজ আহমেদ এর মাধ্যমে চাটখিল আমিনা আইটি ট্রেনিং সেন্টারের ছাত্র ছাত্রীদের যুব ও সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক নিবন্ধনকৃত সার্টিফিকেট প্রদান করা হয়।  উক্ত সার্টিফিকেট প্রদান কালে উপস্থিত ছিলেন , চাটখিল মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ, জনাব  ফারুক ছিদ্দিকী ফরহাদ, ইংরেজি প্রভাষক, জনাব জাহাঙ্গীর আলম  ও ... Read More »

মসজিদুল হারাম-নববী খুলছে

করোনাভাইরাসের (কোভিড-১৯) মহামারীর কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর অবশেষে আগামীকাল রোববার (৪ সেপ্টেম্বর) থেকে মক্কা এবং মদীনার পবিত্র স্থানগুলো উন্মুক্ত করে দেয়া হচ্ছে। পবিত্র ওমরাহ পালনের সুযোগ করে দেয়ার জন্য দেশটির সরকার এই সিদ্ধান্ত নিয়েছে ইরানি বার্তা সংস্থা পার্সটুডের এক খবরে বলা হয়েছে, ওমরাহ পালনের বিষয়টি তিন ধাপে সম্পন্ন হবে। প্রথম ধাপে থাকবে শুধুমাত্র সৌদি আরবে বসবাসরত নাগরিকেদর ওমরা ... Read More »

ঋণ দেয়ার জন্য লোক খুঁজে পাচ্ছে না ব্যাংকগুলো

ব্যাংকগুলো এখন টাকায় ভরপুর। এই টাকা জমা রাখতে গিয়ে ব্যাংকগুলোর খরচও বেড়ে গেছে। এমন পরিস্থিতিতে ঋণ দেয়ার লোক খুঁজে পাচ্ছে না ব্যাংকগুলো। বাধ্য হয়ে বিকল্প বিনিয়োগে যেতে হচ্ছে তাদের। আর এই বিকল্প বিনিয়োগে ব্যাংকগুলোকে উৎসাহিত করতে মূলধন সংরক্ষণে ছাড় দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। অর্থাৎ ভেঞ্চার ক্যাপিটাল ও বিকল্প বিনিয়োগ উৎসাহিত করতে ব্যাংকের মূলধন সংরক্ষণে ছাড় দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এতদিন বিকল্প বিনিয়োগে ... Read More »

এক হচ্ছে মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মালিকানাধীন মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজিং একীভূত করার প্রক্রিয়া শুরু করেছে প্রতিষ্ঠানটি। এ প্রক্রিয়ার ফলে এক প্ল্যাটফর্ম থেকেই দুটি আলাদা প্ল্যাটফর্মের বন্ধুদের সঙ্গে বার্তা আদান-প্রদান, অডিও বা ভিডিও কল করতে পারবেন গ্রাহক। এ ক্ষেত্রে গ্রাহকের ডিভাইসে দুটি অ্যাপই ইনস্টল থাকার কোনো বাধ্যবাধকতা থাকবে না। সেই সঙ্গে ইনস্টাগ্রামের ইনবক্সে মেসেঞ্জারের অনেক সুবিধা যোগ হচ্ছে আগামী দিনে। একটি ... Read More »

আবারো বাফুফে সভাপতি নির্বাচিত হলেন সালাউদ্দিন

আবারো দেশের ফুটবলের দায়িত্ব পেলেন কাজী সালাউদ্দিন। হোটেল সোনারগাঁওয়ে বাফুফের নির্বাচনে দেশের ফুটবলের দায়িত্ব সালাউদ্দিনের হাতে তুলে দেন কাউন্সিলররা। ৯৪ ভোট পেয়েছেন কাজী মো. সালাউদ্দিন। নির্বাচন থেকে সড়ে দাড়ানোর ঘোষণা দেয়া বাদল রায় পেয়েছেন ৪০ ভোট। মানিকের কপালে জুটেছে মাত্র ১ ভোট। টানা চতুর্থ মেয়াদে সালাউদ্দিনের মতোই সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আব্দুস সালাম মুর্শেদী। উপস্থিত হওয়া ১৩৫ ভোটের মধ্যে ... Read More »

উখিয়ার পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আটক ২

উখিয়ার মধুরছড়া গহীন পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। দীর্ঘক্ষণ চলা অভিযানে দুইজন অস্ত্রের কারিগরসহ ৩টি অস্ত্র, ২ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উখিয়ার কুতুপালং মধুরছড়া পাহাড়ে এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান। আটকরা হলো মহেশখালী উপজেলার বাসিন্দা আবু মজিদ ওরফে কানা মজিদ ও ... Read More »

৮ বিভাগীয় টিম গঠন, আ.লীগের

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নির্দেশনায় দলের সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের সমন্বয়ে ৮টি বিভাগীয় টিম গঠন করা হয়েছে। বিভাগভিত্তিক সাংগঠনিক সমস্যাসমূহ পর্যক্ষেণের মাধ্যমে বিভাগীয় টিম তা সমাধান করবে। যার ফলে সাংগঠনিক কর্মকাণ্ডের গতিশীলতা আরও বৃদ্ধি পাবে। ৮টি বিভাগীয় টিম হলো: রংপুর বিভাগ: টিম সমন্বয়ক হলেন আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ ... Read More »

পহেলা বৈশাখে উদ্বোধন, বাণিজ্যমেলা পূর্বাচলে

বাণিজ্যমেলা এবার শেরেবাংলা নগরে নয়, পূর্বাচলে মেলার নিজস্ব ও স্থায়ী স্থাপনায় অনুষ্ঠিত হবে। অন্যান্য বছরের মতো ইংরেজি বছরের প্রথম দিনের বদলে মেলার উদ্বোধন হবে পহেলা বৈশাখে। অর্থাৎ ২০২১ সালের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হবে ১৪ এপ্রিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে মাসব্যাপী এই মেলার উদ্বোধন করবেন। রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে এই তথ্য জানা গেছে। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয় সূত্র জানায়, গত ... Read More »

রাজধানীতে ছুরিকাঘাতে গৃহবধূকে হত্যা

রাজধানীর কামরাঙ্গীরচরের হুজুরপাড়া এলাকায় মোছা. সেলিনা বেগম (৩৫) নামে এক গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। শুক্রবার  রাত ৮টার দিকে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়। ঘটনার পর রক্তাক্ত অবস্থায় সেলিনাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত সাড়ে ৯টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। উদ্ধারকারী আকিদুল ইসলাম বলেন, কামরাঙ্গীরচর হুজুরপাড়ার আমির হামজা রোডের চার তলার ... Read More »

কি আছে প্রেসিডেন্সিয়াল স্যুটের ভিতরে!

ওয়াল্টার রিড ন্যাশনাল মেডিকেল সেন্টারে প্রেসিডেন্সিয়াল স্যুটে করোনার চিকিৎসা দেয়া হচ্ছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে। এই হাসপাতালে আছেন ৭ হাজার ১০০ স্টাফ। এর মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ চিকিৎসকরাও। সেখানে প্রেসিডেন্সিয়াল স্যুট অত্যন্ত বিলাসবহুল। এটি ওয়ার্ড ৭১ নামে পরিচিত। যুক্তরাষ্ট্রের উচ্চ পদস্থ সামরিক কর্মকর্তা ও হোয়াইট হাউজের মন্ত্রীপরিষদের সদস্যদের জন্য এই হাসপাতালে এমন বিশেষ ৬টি রুমকে সংরক্ষণ করা হয়েছে। তার একটি ... Read More »

Scroll To Top