Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

বন্ধ হলো সাতক্ষীরার ৫ পত্রিকা

বন্ধ হলো সাতক্ষীরার ৫ পত্রিকা

ছাপাখানা জটিলতার কারণে সাতক্ষীরার পাঁচটি পত্রিকা বন্ধ হয়ে গেল। এর মধ্যে তিনটি দৈনিক আজ বুধবার প্রকাশিত হয়নি। অন্য দুটি সাপ্তাহিক পত্রিকা হওয়ায় সেগুলিও তাদের নির্দিষ্ট দিনে প্রকাশিত হতে পারছে না।

জেলা প্রশাসকের এক নির্দেশে এসব পত্রিকা প্রকাশ বন্ধ করে দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার রাতে সাতক্ষীরার জেলা ম্যাজিস্ট্রেট আবুল কাসেম মো. মহিউদ্দিনের পক্ষে ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের সই করা এক চিঠিতে বলা হয়, পত্রিকা ডিক্লারেশনের সময় দেওয়া ছাপাখানা বাদে অন্য কোনো ছাপাখানা থেকে প্রকাশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হলো।

বন্ধ হয়ে যাওয়া এই পত্রিকাগুলি হচ্ছে দৈনিক আজকের সাতক্ষীরা, দৈনিক দক্ষিণের মশাল, দৈনিক সাতনদী, সাপ্তাহিক মুক্ত স্বাধীন ও সাপ্তাহিক দখিনা দূত।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, দৈনিক আজকের সাতক্ষীরার প্রিন্টার্স লাইনে গ্লোব প্রিন্টিং প্রেসের নাম থাকলেও সাতক্ষীরায় তার কোনো অস্তিত্ব নেই। দৈনিক সাতনদী পত্রিকার প্রিন্টার্স লাইনে রাজ প্রিন্টিংয়ের নাম থাকলেও তারও কোনো অস্তিত্ব নেই। দৈনিক দক্ষিণের মশাল পত্রিকা আহমাদিয়া প্রেস থেকে ছাপা হলেও সেই প্রেসটিই বর্তমানে বন্ধ রয়েছে।

অন্যদিকে সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকাটি শাপলা প্রিন্টিং প্রেস থেকে ছাপা হয় বলে প্রিন্টার্স লাইনে লেখা থাকলেও সে প্রেসটিরও কোনো অস্তিত্ব নেই সাতক্ষীরায়। এ ছাড়া দখিনা দূত নামের সাপ্তাহিকটি খুলনা থেকে ডিক্লারেশন নিলেও তা অনুমোদনহীনভাবে সাতক্ষীরার প্রেস থেকে ছাপা হচ্ছিল।

এসব পত্রিকা সাতক্ষীরার যেসব দৈনিক পত্রিকার ছাপাখানা থেকে প্রকাশিত হয়ে আসছিল, তাদেরকেও সতর্ক করে নোটিশ দিয়েছে জেলা প্রশাসন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top