Saturday , 29 June 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 28, 2016

মৌসুমে কিছু খাবার খেলে ও কিছু পরামর্শ মেনে চললে সহজেই রোগব্যাধি এড়াতে পারবেন

নভেম্বর শেষ হয়ে ডিসেম্বর মাস আসি আসি করছে। শীতের আমেজ বাতাসে। মৃদু উষ্ণ পানিতে স্নান, উষ্ণ কম্বল, কফির স্বাদের কারণে অনেকের পছন্দ শীতকাল। কিন্তু শীতকালে সাধারণ সর্দি-কাশি থেকে শুরু করে অন্যান্য স্বাস্থ্য-সমস্যার বিষয়টিও মাথায় রাখা দরকার। এ সময় জ্বর, অ্যাজমা, গা-ব্যথা, অসাড় ভাবসহ নানা ধরনের সংক্রমণ দেখা দেয়। এ ধরনের সমস্যায় চিকিৎসার নানা উপায় আছে। এগুলো যদি সহজে এড়িয়ে যাওয়া ... Read More »

রোহিঙ্গাদের সাম্প্রতিক সমস্যা নিয়ে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

মিয়ানমারের রাখাইন রাজ্যের রোহিঙ্গাদের সাম্প্রতিক সমস্যা যুক্তরাষ্ট্রকে যথেষ্ট উদ্বিগ্ন করে তুলেছে। তাই সমস্যাটির সমাধানে বাংলাদেশসহ সমমনা সব দেশকে নিয়ে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র। আজ সোমবার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ডিকাব টক অনুষ্ঠানে এ মন্তব্য করেন। রোহিঙ্গা সমস্যার কারণে বাংলাদেশ-মিয়ানমার সম্পর্কের ওপর প্রভাব নিয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গত সপ্তাহে ঢাকায় বিদেশি কূটনীতিকদের জানিয়েছিলেন। ওই ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা ... Read More »

ভেজাল প্যারাসিটামল পানে শিশু মৃত্যু

ভেজাল প্যারাসিটামল পানে শিশু মৃত্যুর ঘটনায় রীড ফার্মাসিউটিক‌্যালসের বিরুদ্ধে করা মামলায় পাঁচ আসামির সবাইকে খালাস দিয়েছে আদালত।আজ সোমবার ঢাকার ঔষধ আদালতের বিচারক আতোয়ার রহমান এই রায় ঘোষণা করেন।পাঁচ আসামির মধ‌্যে রীড ফার্মার মালিক মিজানুর রহমান ও তার স্ত্রী কোম্পানির পরিচালক শিউলি রহমান রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। আর কোম্পানির পরিচালক আব্দুল গণি, ফার্মাসিস্ট মাহবুবুল ইসলাম ও এনামুল হক পলাতক।২০০৯ সালের ... Read More »

ডায়াবেটিস সারা জীবনের রোগ

ডায়াবেটিস সারা জীবনের রোগ। এখনো পর্যন্ত বিশেষজ্ঞগণ ডায়াবেটিসের কোনো স্থায়ী চিকিৎসা উদ্ভাবন করতে সমর্থ হননি। এই রোগটিকে নিয়ন্ত্রণে রাখলেই ভালো থাকা যায়। যারা নিয়ন্ত্রণে রাখতে পারেন না তাদের হার্ট, কিডনি ও চোখের সমস্যাসহ নানা ধরনের শারীরিক ও মানসিক সমস্যা হতে পারে। এক গবেষণায় বিশেষজ্ঞগণ দেখেছেন, ডায়াবেটিস আক্রান্তদের মস্তিষ্ক ক্ষতিগ্রস্ত হতে পারে। ফলে স্মৃতিশক্তি হ্রাস, কাজকর্মে মনোযোগ কমে যাওয়া ও কাজের ... Read More »

বিশ্ব রেকর্ড গড়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম সুদর্শন দাশ

তবলা তিনি অনেক বাজিয়েছেন। তবে এবার লক্ষ্য বিশ্ব রেকর্ড গড়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানো। এ জন্য তাঁকে অন্তত টানা ২৫ দিন বাজাতে হবে। এ লক্ষ্য নিয়েই গতকাল রোববার বাংলাদেশি বংশোদ্ভূত তবলাবিশারদ সুদর্শন দাশ পূর্ব লন্ডনের মেনর পার্ক এলাকার শিভা মুনেতা সঙ্গম মিলনায়তনে বাজানো শুরু করেছেন স্থানীয় সময় গতকাল বিকেল চারটা থেকে বাজানো শুরু করেন সুদর্শন। এর আগে ... Read More »

Scroll To Top