Saturday , 29 June 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 27, 2016

অপরাধ দমনে সরকারের সফলতা ও মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন জুনাইদ আহমেদ পলক এম.পি মাননীয় প্রতিমন্ত্রী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ. ডাক,টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়

আসছে আগামী ৩০ নভেম্বর,২০১৬ইং রোজ- বুধবার, বিকাল ৪টায়,২২/১ তোপখানা রোড, শিশু কল্যাণ পরিষদ,ঢাকা । নিউজ ফেয়ার ও স্বকাল চিত্র পত্রিকা আয়োজিত – অপরাধ দমনে সরকারের সফলতা ও মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন জুনাইদ আহমেদ পলক এম.পি মাননীয় প্রতিমন্ত্রী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ. ডাক,টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় , গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ ... Read More »

নিউজ ফেয়ার ও স্বকাল চিত্র পত্রিকা আয়োজিত – অপরাধ দমনে সরকারের সফলতা ও মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন মশিউর রহমান রাঙ্গা এম.পি

আসছে আগামী ৩০ নভেম্বর,২০১৬ইং রোজ- বুধবার, বিকাল ৪টায়,২২/১ তোপখানা রোড, শিশু কল্যাণ পরিষদ,ঢাকা । নিউজ ফেয়ার ও স্বকাল চিত্র পত্রিকা আয়োজিত – অপরাধ দমনে সরকারের সফলতা ও মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন মশিউর রহমান রাঙ্গা এম.পি মাননীয় প্রতিমন্ত্রী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করিবেন ... Read More »

আমেরিকার পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ভার্জিনিয়ার এক মসজিদ প্রাঙ্গণে ভালোবাসার বার্তা ছড়িয়ে দিলো অমুসলিমরা

আমেরিকার পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ভার্জিনিয়ার এক মসজিদ প্রাঙ্গণে ভালোবাসার বার্তা ছড়িয়ে দিলো অমুসলিমরা। ওইসব বার্তায় লেখা হয়েছে, ‘আমরা তোমাদের ভালোবাসি,’ ‘তোমরা আমাদের ভাই-বোন,’ ‘আমরা তোমাদের সঙ্গে আছি’।স্বেচ্ছায় বিভিন্ন রঙের চক দিয়ে মসজিদ প্রাঙ্গণ, মসজিদ সংলগ্ন ফুটপাত ও মসজিদের রাস্তায় এসব লিখেছেন অমুসলিমরা। লেখার ফাঁকে ফাঁকে তারা জুড়ে দিয়েছেন ভালোবাসার ‘হার্ট’ চিহ্ন। প্রতিবেশি অমুসলিমদের কাছ থেকে এমন প্রেম, ভালোবাসা, সহানুভূতি ও সমর্থন ... Read More »

সবজি আমাদের দেহের জন্য খুবই ভালো

আমরা সকলেই জানি সবজি আমাদের দেহের জন্য খুবই ভালো। আমাদের অনেকের হয়তো আরো একটু বেশি করে সবজি খাওয়া উচিত। সুতরাং ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়ছেন না তো পর্যাপ্ত সবজি না খাওয়ার কারণে?আপনার মনে হতে পারে যে, যতটুকু সবজি খাচ্ছেন প্রতিদিন তা আপনার জন্য পর্যাপ্ত। কিন্তু এটি একটি ভুল ধারণা। দ্য ইউএসডিএ ডায়েটারি গাইডলাইনে বলা হয় যে, প্রতিদিন অন্তত ৫ থেকে ... Read More »

আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা বিস্ফোরণের মামলায় সম্পূরক অভিযোগপত্র গ্রহণ

সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা বিস্ফোরণের মামলায় সম্পূরক অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। এই মামলায় সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত হওয়া মেয়র জি কে গউছকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেওয়া হয়েছে।আজ রোববার অভিযোগপত্র গ্রহণ এবং আরিফুল ও গউছকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেন সুনামগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আবদুল্লাহ মোহাম্মদ সালেহ। ... Read More »

তামিল তারকা ধানুশ উভয়সংকটে

তামিল তারকা ধানুশ পড়েছেন উভয়সংকটে। এত দিনের পরিচিত বাবা-মা আসল নন, নতুন এক তামিল দম্পতি দাবি করেছেন ধানুশ তাঁদের ছেলে। শুধু দাবিই করেননি, তামিলনাড়ুর স্থানীয় একটি ম্যাজিস্ট্রেট কোর্টে তাঁরা মামলা করেছেন। কোর্ট ধানুশকে সমনও জারি করেছেন। কাতিরেসান ও মিনাক্ষী নামের এ দম্পতি ধানুশের জন্মসনদ ও শৈশবের কয়েকটি ছবিও দেখান। তাঁদের তথ্য অনুযায়ী, তামিলনাড়ুর মাদুরাইয়ের সরকারি রাজাজি হাসপাতালে ধানুশের জন্ম হয়। ... Read More »

ভারতের পাঞ্জাব রাজ্যের নাভা কেন্দ্রীয় কারাগার ভেঙ্গে পাঁচ বন্দিকে নিয়ে গেছে পুলিশের পোশাকধারী এক দল অস্ত্রধারী

ভারতের পাঞ্জাব রাজ্যের নাভা কেন্দ্রীয় কারাগার ভেঙ্গে পাঁচ বন্দিকে নিয়ে গেছে পুলিশের পোশাকধারী এক দল অস্ত্রধারী। আজ রোববার ভোরে এ ঘটনা ঘটে।পলাতক বন্দিদের মধ্যে খালিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) প্রধান ছিলেন। তার নাম হারমিন্দর সিং মিন্টু (৪৭)। ২০১৪ সালের নভেম্বরে দিল্লি বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়েছিল। সন্ত্রাসী কর্মকাণ্ডের কয়েকটি মামলায় অভিযুক্ত হয়েছিলেন তিনি।বাকিরা হলেন ভিকি গুন্দার, গুরপ্রিত সেখন, নিতা দেওল ... Read More »

বিশ্বের সবচেয়ে দ্রুতগতির সুপার কম্পিউটার তৈরির পরিকল্পনা করছে জাপান

রোবটিক হোটেল, টাইফুনচালিত টারবাইনের মতো নানা উন্নত প্রযুক্তির কারণে বিশ্বে ইতিমধ্যে সবচেয়ে উন্নত প্রযুক্তির দেশগুলোর মধ্যে অন্যতম জাপান। ডিজিটাল উদ্ভাবনের ক্ষেত্রে অবস্থান আরও শক্ত করতে যাচ্ছে দেশটি। বিশ্বের সবচেয়ে দ্রুতগতির সুপার কম্পিউটার তৈরির পরিকল্পনা করছে জাপান। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, জাপান এমন একটি যন্ত্র তৈরির পরিকল্পনা করছে, যা ব্যবহার করে দেশটির বিজ্ঞানীরা চালকবিহীন গাড়ি, রোবট ও ওষুধশিল্পে ... Read More »

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাঙ্গেরির বুদাপেস্টের উদ্দেশে ঢাকা ছেড়েছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাঙ্গেরির বুদাপেস্টের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। আজ রোববার সকাল নয়টার দিকে বাংলাদেশ বিমানের বিশেষ একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী রওনা হয়েছেন। সেখানে তিনি পানি সম্মেলনে অংশ নেবেন সফরকালে প্রধানমন্ত্রী দুই দিনের বুদাপেস্ট ওয়াটার সামিটের (বিডব্লিউএস-২০১৬) বিভিন্ন অধিবেশনে যোগ দেবেন। হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। দেশটির প্রেসিডেন্ট জানোস এডার আমন্ত্রণে তিনি সেখানে যাচ্ছেন। তিনি বাংলাদেশ-হাঙ্গেরিয়ান বিজনেস অ্যান্ড ইকোনমিক ... Read More »

Scroll To Top