Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধুকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হবে : আ.ক.ম মোজাম্মেল হক

সালাম মাহমুদ:mail
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এম.পি বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অবশ্যই নির্মিত হবে। গত ১৪ নভেম্বর ২০১৬ ঢাকা প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ পিআইবি মিলনায়তনে সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধু ডকুমেন্টারী ফিল্ম ফেস্টিভ্যাল’র এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে আবদুল গাফফার চৌধুরী নির্মিত ‘পলাশী থেকে ধানমন্ডি’ ডকুমেন্টারী দর্শকদের সঙ্গে বসে বড় পর্দায় দেখেন। প্রদর্শনী শেষে সাংবাদিক, কলামিস্ট, টিভি উপস্থাপক সালাম মাহমুদকে দেয়া এক ভিডিও সাক্ষাৎকারে মন্ত্রী মোজাম্মেল হক একথা বলেন।
 
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন সংস্কৃতিপ্রেমী একজন আলোকিত মানুষ। ১৯৫৭ সালের ৩রা এপ্রিল প্রাদেশিক সরকারের শিল্প ও বাণিজ্যমন্ত্রী থাকাকালে বঙ্গবন্ধু এফডিসি বিল উত্থাপন করেন এবং বিলটি পাশ হয়। বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত এফডিসিতে হাজার হাজার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হয়েছে কিন্তু বঙ্গবন্ধুকে নিয়ে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মিত হয়নি- এটা খুবই দুঃখজনক। সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরামকে ধন্যবাদ জানাই তারা ৩রা এপ্রিলকে জাতীয় চলচ্চিত্র দিবস ঘোষণা এবং চলচ্চিত্রকে সরকারিভাবে শিল্প ঘোষণার দাবিতে আন্দোলন করার ফলশ্রুতিতে গণতন্ত্রের মানসকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৩রা এপ্রিলকে জাতীয় চলচ্চিত্র দিবস এবং চলচ্চিত্রকে শিল্প ঘোষণা করেছেন।
 
বঙ্গবন্ধু নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের দাবিতে তারা যে কর্মসূচি দিচ্ছে তা প্রশংসনীয়। বঙ্গবন্ধুকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের বিষয়ে ইতিমধ্যেই তথ্যমন্ত্রীসহ মিটিং করেছি। আমি বিশ্বাস করি সরকারিভাবে শীঘ্রই বঙ্গবন্ধুকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হবে। পাশাপাশি খ্যাতিমান নির্মাতা পরিচালকরা বেসরকারি ভাবে বঙ্গবন্ধুকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে উদ্যোগী হবেন বলে আমি আশা করি।
Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top