Monday , 1 July 2024
সংবাদ শিরোনাম

সেলিনা হায়াৎ আইভীকে আওয়ামী লীগের মনোনয়ন প্রদান

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনের প্রার্থী বাছাই বোর্ডের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।বৈঠকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রার্থী বাছাই, আসন্ন জেলা পরিষদ নির্বাচনের প্রার্থী ঠিক করা ও সমসাময়িক রাজনীতি নিয়ে আলোচনা হয়।
বৈঠকে উপস্থিত সূত্র জানায়, নারায়ণগঞ্জের মেয়র পদে মনোনয়নের বিষয়ে আলোচনার শুরুতে আইভীর নাম সুপারিশ করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক ও যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি। এরপর আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত সেলিনা হায়াৎ আইভীর নাম প্রস্তাব করেন। তিনি আইভীকে প্রার্থীর পক্ষে যুক্তি তুলে ধরেন। পরে মনোনয়ন বোর্ডের সভাপতি ও দলীয় প্রধান শেখ হাসিনা প্রস্তাবে একমত পোষণ করেন। এরপর সব সদস্যের মতৈক্যের ভিত্তিতে আইভীকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়। রাতেই আওয়ামী লীগের দপ্তর থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে এ সিদ্ধান্ত গণমাধ্যমকে জানিয়ে দেওয়া হয়। এ নির্বাচন দলীয় প্রতীকে হবে।দলীয় সূত্র জানায়, গতকাল বিকেলেই আইভীকে গণভবনে ডেকে পাঠানো হয়। মনোনয়ন বোর্ডের বৈঠক চলার সময় তিনি গণভবনেই ছিলেন। একপর্যায়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৈঠক কক্ষ থেকে বাইরে এসে আইভীকে পান। তখন তাঁকে মনোনয়ন পাওয়ার কথা জানান। এরপর আইভীকে সঙ্গে নিয়ে ওবায়দুল কাদের বৈঠক কক্ষে যান। আইভী দলীয় সভাপতি শেখ হাসিনাকে সালাম করে দোয়া চান।
মনোনয়ন পাওয়ার পর  সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘আমাকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রীকে আমার ও আমার পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। পাশাপাশি স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সকল সদস্যের প্রতিও কৃতজ্ঞতা জানাচ্ছি।’ তিনি বলেন, এই মনোনয়নের মাধ্যমে নারায়ণগঞ্জবাসীর আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। তিনি সবার কাছে দোয়া এবং নির্বাচনে সবার সহযোগিতা চেয়েছেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top