Saturday , 29 June 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 16, 2016

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে অংশ নেবেন না বলে জানিয়েছেন বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভী। তবে দল তাঁকে মনোনয়ন দেবে বলে আশাবাদী তিনি। আজ বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। গতকাল মঙ্গলবার জেলা সার্কিট হাউসে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে আনোয়ার হোসেনসহ তিনজনের নাম প্রস্তাব ... Read More »

দেশের সবচেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা ‍বিশ্ববিদ্যালয়ের আট লাইনের একটি বিজ্ঞপ্তিতে বাংলা ও ইংরেজি মিলে ২২টি বানান ভুল ধরা পড়েছে

দেশের সবচেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা ‍বিশ্ববিদ্যালয়ের আট লাইনের একটি বিজ্ঞপ্তিতে বাংলা ও ইংরেজি মিলে ২২টি বানান ভুল ধরা পড়েছে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে। বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে প্রধান প্রকৌশলীর অফিস।রবিবার মেহেদী হাসান পলাশ নামে এক ব্যক্তির ফেসবুক পেজে বিজ্ঞপ্তিটি পাওয়া যায়। তিনি ২৫টি বানান ভুল চিহ্নিত করেন। তবে ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের অনুসন্ধানে দেখা যায় মোট ভুল ২২টি। ... Read More »

যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে ইসকোর দারুণ এক গোলে হতবাক সবাই

খেলা তখন প্রায় শেষ হয়েই আসছে। ইংল্যান্ড এগিয়ে ২-০ গোলে। ভিড়ের ঝামেলা এড়াতেই অনেক দর্শক আগেভাগে ওয়েম্বলি স্টেডিয়াম ত্যাগ করছিলেন। স্পেনের বিপক্ষে ইংল্যান্ডের দুই গোলে এগিয়ে থাকার তৃপ্তি ছিল সকলের চোখে-মুখে। কিন্তু একি! ৮৯ মিনিটের পর গোল খেয়ে বসল ইংল্যান্ড। তা-ও সই। দল তো জিতছে। কিন্তু যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে ইসকোর দারুণ এক গোলে হতবাক সবাই। প্রীতি ম্যাচ হলেও ... Read More »

কন্যা সন্তানকে পুত্র সন্তানের মতই বেঁচে থাকার অধিকার দিয়েছে -ইসলাম

 পৃথিবীর বহু মনীষী, বীরযোদ্ধা, বৈজ্ঞানিক, কবি-সাহিত্যিক তাদের নিজ নিজ কর্মে উৎকর্ষ সাধনের পেছনে তাদের স্ত্রীদের অবদান অকপটে স্বীকার করেছেন। এমনকি নারীর সঠিক মূল্যায়ন না করে তাদেরকে যারা ভোগের পণ্য বানিয়েছে, তারাও আজ বহু দেশে নারীর অধীনে কাজ করছেন। রাষ্ট্রীয় দূতিয়ালী থেকে নিয়ে রাষ্ট্রপ্রধানের জটিল কাজগুলোও আজ নারীরা করছে। আজ নারীরা পুরুষের সাথে সকল কাজে অংশগ্রহণ করে প্রমাণ করছে তারা কোন ... Read More »

ট্রাম্পের আমলে বিজ্ঞানের বারোটা বাজার আশঙ্কা

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতার মেয়াদকালে বিজ্ঞানের সম্ভাব্য পরিস্থিতি কী দাঁড়াবে, তা নিয়ে দেশটির বিজ্ঞানীরা উদ্বিগ্ন। বিজ্ঞানের বারোটা বাজার আশঙ্কায় আছেন তাঁরা। আজ বুধবার বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।ট্রাম্পকে বিজ্ঞানের প্রতি বৈরী মনোভাবাপন্ন ব্যক্তি হিসেবে অনেকে বিবেচনা করেন। সে অনুযায়ী মার্কিন প্রেসিডেন্টদের মধ্যে তিনি হতে পারেন সবচেয়ে বিজ্ঞানবিরোধী।ট্রাম্পের আমলে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ের কী হবে, গবেষণার ... Read More »

Scroll To Top