Saturday , 29 June 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: November 2, 2016

পৃথিবীতে এখন শতকরা ত্রিশ থেকে পয়ত্রিশ জন তরুণ-যুবক এরাই আগামীর পৃথিবী গড়ার কারিগর

পৃথিবীতে এখন শতকরা ত্রিশ থেকে পয়ত্রিশ জন তরুণ-যুবক। এরাই আগামীর পৃথিবী গড়ার কারিগর। পবিত্র কোরআন, সহিহ হাদিস ও ইসলামের ইতিহাস অধ্যয়ন করলে যেখা যায়, ইসলাম প্রচার ও প্রতিষ্ঠায় যুবসমাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে।এ পৃথিবীতে মানুষের স্বাভাবিক জীবন প্রবাহের ধারাকে মোটামুটি তিনটি স্তরে ভাগ করা যায়। শৈশব, যৌবন ও বার্ধক্য। এই তিনকালের মধ্যে সকল বিবেচনায় যৌবনকাল হলো- শ্রেষ্ঠ সময়। শৈশবে ... Read More »

শিক্ষায় পুরুষকে ছাড়িয়ে যাচ্ছে নারীরা

শিক্ষায় পুরুষকে ছাড়িয়ে যাচ্ছে নারীরা। পুরুষতান্ত্রিক এই সমাজে কর্মক্ষেত্রেও কি পিছিয়ে তারা? কদিন আগেও ভেবেচিন্তে বলতে হতো, এখন যে কেউ সহজেই বলবেন, ‘না’। তাহলে রাজনীতিতেই বা পিছিয়ে থাকবে কেন? প্রধান রাজনৈতিক দলগুলোতে আগের তুলনায় বাড়ছে নারীর অংশগ্রহণ। আর আওয়ামী লীগে এই সংখ্যাটা অন্য দলের তুলনায় আরও বেশি।আওয়ামী লীগের সবশেষ জাতীয় সম্মেলনে দলের কেন্দ্রীয় কমিটির আকার ৭৩ থেকে বাড়িয়ে করা হয়েছে ... Read More »

ব্রাজিলের টোকানটিনস রাজ্যে ধর্মীয় অনুষ্ঠান চলাকালে গুহার ছাদ ধসে অন্তত ১০জন নিহত হয়েছেন

ব্রাজিলের টোকানটিনস রাজ্যে ধর্মীয় অনুষ্ঠান চলাকালে গুহার ছাদ ধসে অন্তত ১০জন নিহত হয়েছেন। বুধবার (০২ অক্টোবর) স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।স্থানীয় পুলিশ জানায়, রাজ্যটির সান্তা মারিয়া শহরের ‘কাসা দা পেদ্রো’ গুহায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় সেখানে ৫০জনেরও অধিক ধর্মীয় উপাসক উপস্থিত ছিলেন।এদিকে এ দুর্ঘটনায় আহত হয়ে স্থনীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আরও চারজন। প্রাথমিকভাবে গুহার ছাদ ... Read More »

তাকসিম এ খানকে জিজ্ঞাসাবাদ দুদক

পদ্মা জশলদিয়া পানি শোধনাগার প্রকল্প ও এডিবি একটি প্রকল্পের টেন্ডারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (০১ নভেম্বর) দুদকের পরিচালক জায়েদ হোসেনে খানের নেতৃত্বে একটি টিম ওয়াসা কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করেন।২০১২ সালের ২৫ সেপ্টেম্বর চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স চায়না সিএএমসি ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের সঙ্গে ঢাকা ওয়াসা চুক্তি করে। ... Read More »

Scroll To Top