Saturday , 29 June 2024
সংবাদ শিরোনাম

Monthly Archives: October 2016

নিউজ ফেয়ার এর ৬ষ্ঠ বর্ষপূর্তী এবং সরকারের সফলতা ও দেশের উন্নয়নে মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভা-২০১৬ইং

নিউজ ফেয়ার এর ৬ষ্ঠ বর্ষপূর্তী এবং সরকারের সফলতা ও দেশের উন্নয়নে মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভা-২০১৬ইং Read More »

এক কারারক্ষীকে গলা কেটে ও আরেক কারারক্ষীকে হাত-পা বেঁধে কারাগার থেকে পালিয়েছে আট বন্দী

এক কারারক্ষীকে গলা কেটে ও আরেক কারারক্ষীকে হাত-পা বেঁধে কারাগার থেকে পালিয়েছে আট বন্দী। তারা নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অব ইন্ডিয়ার (এসআইএমআই) সদস্য। গতকাল রোববার দিবাগত রাত দুইটার দিকে ভারতের ভোপাল কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটে।এরই মধ্যে এ ঘটনায় কারা তত্ত্বাবধায়ক ও তিনজন নিরাপত্তারক্ষীকে বরখাস্ত করা হয়েছে।সন্ত্রাসীরা প্রথমে একজন রক্ষীর হাত-পা বেঁধে ফেলে। এ ঘটনা দেখে এগিয়ে এলে ... Read More »

জীবনের অর্ধেক সময় একসঙ্গে পার করে দিলাম

নূর ভাই তো আপনাকে সময় খুব একটা দেননি বলে মনে হয়। জীবনটা কেমন কেটেছে?শাহীন আক্তার: ভালোই কেটেছে। আমার কোনো অভিযোগ নেই।নূর: আমার সন্তানেরা যখন বড় হচ্ছে, তখন আমি তো অভিনয়ে ব্যস্ত। শুটিংয়ের কারণে পাঁচ-সাত দিনের জন্য বের হয়ে যেতাম। বাচ্চাদের বড় করার ক্ষেত্রে যা করার ও–ই করেছে। আপনাদের দিন কাটে কী করে? নূর ভাই তো এখন মন্ত্রী। দেখাসাক্ষাৎ হয়? নূর: ... Read More »

টেস্ট র‍্যাঙ্কিংয়ে আটে ওঠার হাতছানি বাংলাদেশের

          ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয় বাংলাদেশ ক্রিকেটের দিগন্ত বদলে দেবে কি না, সময়ই বলে দেবে। আপাতত ঐতিহাসিক এই জয়ে আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের। এমনকি ৯ থেকে ৮ নম্বরে উঠে আসার আভাসও আছে।ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজে এমন সাফল্য অবশ্যই দুর্দান্ত। শ্রীলঙ্কা ও পাকিস্তানকে নিজেদের দেশে হারিয়ে আসা ইংল্যান্ড বোধ হয় ভাবতেও পারেনি তাদের এই পরিণতি। ... Read More »

নৌপথে অস্ট্রেলিয়া ভিসা দেওয়ার ক্ষেত্রে আজীবন নিষেধাজ্ঞা

নৌপথে যারা বিভিন্ন সময়ে অস্ট্রেলিয়ায় প্রবেশ করেছে, তাদের ক্ষেত্রে কঠোর নীতি অবলম্বন করতে যাচ্ছে দেশটির সরকার। ওই শরণার্থীদের ভিসা দেওয়ার ক্ষেত্রে আজীবন নিষেধাজ্ঞা আরোপ করার প্রস্তাব করা হয়েছে। ভিসা প্রদানের ক্ষেত্রে নিষেধাজ্ঞার প্রস্তাব এই সপ্তাহের শেষ দিকে সংসদে উত্থাপন করা হবে বলে বিবিসির খবরে বলা হয়েছে।এমনকি যারা পর্যটক হিসেবে ভ্রমণ ও ব্যবসা করতে গিয়ে থেকে গেছে এবং কোনো অস্ট্রেলিয়ানকে বিয়ে ... Read More »

টেস্টে আগের ইনিংসে ডাবল সেঞ্চুরি করেও পরের ম্যাচ বাদ

টেস্টে আগের ইনিংসে ডাবল সেঞ্চুরি করেও পরের ম্যাচ বাদ পড়াই শুধু নয়, ক্যারিয়ারও শেষ হয়ে গিয়েছিল জেসন গিলেস্পির! অবশ্য তিনি বোলার। ব্যাট হাতে নয়, অস্ট্রেলিয়ার নির্বাচকেরা বিবেচনায় নিয়েছিলেন বল হাতে তাঁর পারফরম্যান্স। সেদিক দিয়ে জ্যাকসন বার্ড প্রশ্ন তুলতেই পারেন। টেস্টে সর্বশেষ ইনিংসেও আছে ৫ উইকেট, তারপরও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ডাক পেলেন না! কেন জানেন, ব্যাটিংটা যে সুবিধার নয় বার্ডের!এখান ... Read More »

কানাডায় বাণিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’

বাংলাদেশে সাফল্যের পর এবার কানাডায় বাণিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ । আগামী ১৮ নভেম্বর থেকে বড়পর্দায় ছবিটি উপভোগ করা যাবে সেখানে। দেশের বাইরে এটাই হবে ছবিটির প্রথম বাণিজ্যিক প্রদর্শনী।ছবিটির গল্পকার, অভিনেতা ও অন্যতম প্রযোজক গাউসুল আলম শাওন শুক্রবার (২৮ অক্টোবর) রাতে  জানান, কানাডার টরন্টো, ক্যালগ্যারি, উইনিপ্যাগ শহরে দুই সপ্তাহ ‘আয়নাবাজি’ চলবে। প্রতিদিন থাকছে তিনটি করে শো। এরপর ... Read More »

দীর্ঘ ৮ বছর পর তাহেরা ধীরে ধীরে চালু করেছেন স্কুলের চারটি শাখা

ব্রিটেনের রাজধানী লন্ডনে সিরীয় বংশোদ্ভুত একজন মুসলমান নারী পরিচালনা করছেন চারটি ইসলামি স্কুল। এসব স্কুলে শিশুদেরকে সহজ উপায়ে সহিহ-শুদ্ধভাবে কোরআনে কারিম শেখানোর পাশাপাশি প্রয়োজনীয় ইসলামি বিষয়াদি শেখানো হয়।তাহেরা আক্তার নামের ওই নারী ইতোমধ্যেই স্কুল পরিচালনায় দক্ষতার প্রমাণ রাখতে সক্ষম হয়েছেন। লন্ডনে ব্যক্তি উদ্যোগে পরিচালিত এমন স্কুলের সংখ্যা খুব কম হলেও তাহেরা তার স্কুলগুলো সুন্দরভাবে পরিচালনা করে সুনাম অর্জন করেছেন। তাহেরা ... Read More »

বাংলাদেশের ২২০ রানের জবাবে ২৪৪ রানে অলআউট সফরকারীরা

 নবম উইকেটে ক্রিস উকস ও আদিল রশিদের ৯৯ রানের অনবদ্য জুটির সুবাদে ২৪ রানের লিড নিয়ে থামলো ইংল্যান্ড। লো-স্কোরিং প্রথম ইনিংসে বাংলাদেশের ২২০ রানের জবাবে ২৪৪ রানে অলআউট সফরকারীরা। একাই ইংলিশদের ছয় ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান মেহেদি হাসান মিরাজ।উকস-রুট জুটির আগে একমাত্র আশার প্রদীপ হয়ে থাকা জো রুট ৫৬ রানের ইনিংস খেলে আউট হন। তার বিদায়ে অষ্টম উইকেটের পতন ঘটে। ৪৪তম ... Read More »

Scroll To Top