Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: September 27, 2016

‘যৈবতী কন্যার মন’ এ সাঈদ খান

র‍্যাম্প মডেল দিয়েই যাত্রা শুরু সাঈদ খান,এরপরে নার্গিস আক্তারের হাত ধরে বাংলাদেশে পদার্পণ। তারপরের গল্পগুলো এগিয়ে যাওয়ার। আগেই জানা ছিল তিনি এই গুণী পরিচালকের ‘যৈবতী কন্যার মন’ ছবিতে অভিনপয় করছেন। এবার সাঈদকে দেখা গেল ছবিটির শুটিং স্পট থেকে। প্রয়াত নাট্যাচার্য সেলিম আল দীনের সাড়া জাগানো মঞ্চ নাটক ‘যৈবতী কন্যার মন’ অবলম্বনে ছবিটির নির্মাণ কাজ চলছে। কলকাতা ও বাংলাদেশের বিভিন্ন লোকেশনে ... Read More »

পরিবার-পরিজনের জন্য অভিভাবকের দোয়া

আল্লাহ তাআলা তাঁর প্রিয় সৃষ্টি মানুষের কল্যাণে তাঁরই নিকট রোনাজারি করার জন্য পদ্ধতি শিখিয়েছেন। হজরত ইবরাহিম আলাইহিস সালাম জনমানবহীন ও খাদ্যবিহীন মরুভূমিতে তাঁর স্ত্রী ও সন্তানকে রেখে যাওয়ার সময় আল্লাহর কাছে দোয়া করেছিলেন। সে দোয়া আল্লাহ তাআলার নিকট এতটাই পছন্দনীয় হয়েছিল, যা তিনি রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মাধ্যমে এ জাতির জন্য তুলে ধরেছেন।মুসলিম উম্মাহ যেন এ দোয়ার মাধ্যমে তাঁদের ... Read More »

মহাসড়ক যেন মৃত্যুফাঁদ

সড়কে মর্মান্তিক দুর্ঘটনায় অনেক প্রাণহানিসহ ঘরমুখো মানুষকে পোহাতে হয় সীমাহীন দুর্ভোগ। এবছরও অন্যান্য বছরের মতো ব্যাপক প্রাণহানী ঘটেছে। পরিবেশ বাঁচাও আন্দোলনের (পবা) উদ্দ্যোগে মঙ্গলবার পরিবেশ মিলনায়তনে ‘মহাসড়কে মৃত্যুর মিছিল প্রতিরোধে করণীয় শীর্ষক’ আলোচনা সভায় আলোচকরা এ অভিমত ব্যক্ত করেন।  আলোচকরা বলেন, মহাসড়ক যেন মৃত্যুফাঁদ। তবে দুর্ঘটনা হ্রাসে সরকার ইতিমধ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে। তারপরও সড়কে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। তাই ... Read More »

আইসক্রিমেরও রয়েছে বিভিন্ন পুষ্টিগুণ!

 ছোটবেলায় আইসক্রিম খাওয়া নিয়ে বড়দের কাছ থেকে বকা শুনতে হয়নি এমন মানুষ খুঁজে পাওয়াই দুষ্কর। আইসক্রিমকে অস্বাস্থ্যকর খাবার মনে করেন কমবেশি সবাই।  মজার ব্যাপার হচ্ছে, আইসক্রিমেরও কিন্তু রয়েছে বিভিন্ন পুষ্টিগুণ!তবে সেটা যদি সঠিক পরিমাণে খাওয়া হয় তবেই।এনার্জি বাড়ানো থেকে শুরু করে বেশকিছু পুষ্টিকর উপাদান পেতে পারেন আইসক্রিম থেকে। জেনে নিন আইসক্রিমের পুষ্টিগুণ সম্পর্কে- ঠাণ্ডা কিছু খেলে শরীর প্রাকৃতিকভাবে কিছু ক্যালোরি ... Read More »

মেকআপ ছাড়াই সুন্দর ও স্বাস্থ্যোজ্জ্বল ত্বক

কিছু টিপস মেনে চললে প্রাকৃতিকভাবেই পাবেন সুন্দর ও স্বাস্থ্যোজ্জ্বল ত্বক। মেকআপ ছাড়াই সুন্দর থাকতে হলে কোন কোন বিষয়গুলোর উপর লক্ষ রাখতে হবে জেনে নিন- ত্বক প্রাকৃতিকভাবে উজ্জ্বল ও সুন্দর দেখাতে দৈনন্দিন পরিষ্কার পরিচ্ছন্নতার উপর জোর দিন। ত্বকের মরা চামড়া দূর করতে স্ক্রাবিং করুন। ত্বকে নিয়মিত ময়েশ্চারাইজার লাগান। ঠোঁট সুন্দর রাখতে সপ্তাহে কয়েকবার টুথব্রাশের সাহায্যে ঠোঁট ঘষে নিন। প্রতিদিন রাতে ঘুমানোর ... Read More »

লেখক সৈয়দ শামসুল হক আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার বিকাল পাঁচটা ২৭ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবর কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি মুহাম্মদ সামাদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮১ বছর। দীর্ঘদিন তিনি ক্যান্সারের সাথে লড়াই করেছেন।উন্নত চিকিৎসার জন্য গত ১৫ এপ্রিল তিনি স্ত্রী ... Read More »

সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন আহমেদসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

২০১০ সালে রাজধানীর উত্তরা থানায় দায়ের করা এই মামলায় আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।আজ মঙ্গলবার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা ওই ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।একই সঙ্গে আগামী ২৪ অক্টোবর এই মামলার সাক্ষ্য গ্রহণের জন্য তারিখ ধার্য করেছেন আদালত।২০১০ সালের ১৯ এপ্রিল মহিউদ্দিনকে শেরেবাংলা নগর থানার পুলিশ গ্রিন রোডের বাসা থেকে গ্রেপ্তার করে। পরে তাকে ... Read More »

৪ নভেম্বর মাঠে গড়াবে বিপিএল-এর এবারের আসর

আগামী ৩০ সেপ্টেম্বর বিপিএলের চতুর্থ আসরের প্লেয়ারস ড্রাফট। এর আগে চলতি আসরের জন্য সাত আইকন খেলোয়াড় চূড়ান্ত হয়েছেন। আইকনরা হলেন, মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান ও সৌম্য সরকার। গত আসরে আইকন নাসির এ তালিকা থেকে বাদ পড়েছেন।এবারের বিপিএলে ‘আইকন’ না রাখার চিন্তাভাবনা হয়েছিল প্রথমে। তবে ২২ সেপ্টেম্বরের টেকনিক্যাল কমিটির সভায় আইকন শ্রেণি ... Read More »

ডায়াবেটিকস রোগীদের সবচেয়ে বড় সমস্যা হয় চোখে

বর্তমান সময়ে ডায়াবেটিক একটি সাধারণ সমস্যা। ডায়াবেটিকসের সাধারণ লক্ষণগুলো হলো, ক্লান্তি, ঘন ঘন প্রস্রাব, ওজন হ্রাস, অতিরিক্ত ক্ষুধা, মাথা ব্যথা, ঘাম, ঝাপসা দৃষ্টি।যারা ডায়াবেটিস রোগী সব সময়ের জন্য তাদের চিকিৎসার মধ্যে থাকতে হয়। হঠাৎ করে চিকিৎসা ছেড়ে দিলে তা স্থায়ী অন্ধত্ব, কিডনির রোগ, রক্তবাহ ক্ষতি, নার্ভের ক্ষতি, স্ট্রোক ও উচ্চ রক্তচাপ হতে পারে।যদিও এই রোগের কোনো প্রতিকার নেই। খাওয়ার মাধ্যমেই ... Read More »

পাকিস্তানের সঙ্গে যুদ্ধ হলে তা ভারতের অর্থনীতিকে ধ্বংস করে দেবে

পাকিস্তানের সঙ্গে যুদ্ধ হলে তা ভারতের অর্থনীতিকে ধ্বংস করে দেবে এবং ওই যুদ্ধ ভারতকে বিশ্বে একঘরে করে দেবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানি কূটনীতিকরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক কুটনীতিকের বরাত দিয়ে খবরটি প্রকাশ করেছে পাকিস্তানের পত্রিকা দ্য ডন। পরে ভারতের হিন্দুস্তান টাইমসও ডনের বরাতে খবরটি প্রকাশ করে।ডন জানায়, পাকিস্তানের সঙ্গে যুদ্ধ বাধিয়ে ভারত নিজেদের অর্থনীতির ক্ষতি করবে না। এই ব্যাপারে তারা ... Read More »

Scroll To Top