Saturday , 5 October 2024
সংবাদ শিরোনাম

Daily Archives: September 25, 2016

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে শেখ কামালকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে শেখ কামালকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নাটোরের সদর উপজেলার হয়বতপুর বাজার থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। ওই যুবককে ছাড়াতে পুলিশকে চাপ দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তার বড় ভাইকেও। পুলিশ ও স্থানীয় সূত্রে ... Read More »

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মন্ত্রী ছায়েদুল হককে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য পদ থেকে অব্যাহতি

 শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হককে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।দলের জেলা সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী জানান, শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়নন পরিষদ নির্বাচনে নাসিরনগরের হরিপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ‘রাজাকারপুত্র’ ইউনিয়ন আওয়ামী লীগ ... Read More »

তিন ব্যক্তিকে আল্লাহপাক অভিশাপ দিয়েছেন

গ্রহণযোগ্য কোনো কারণ ছাড়া নামাজের জামাতে শামিল না হওয়ার সুযোগ নেই। রসুল (সা.) জামাতে নামাজ পড়ার ওপর গুরুত্ব দিয়েছেন এবং তা বাধ্যবাধকতার শামিল।  হজরত ইবনে আব্বাস (রা.) থেকে বর্ণিত, রসুল (সা.) বলেন, ‘আজান শোনার পর কোনো ওজর না থাকা সত্ত্বেও যে লোক নামাজের জামাতে শামিল হয় না, তার ঘরে বসে একাকী পড়া নামাজ মঞ্জুর হবে না।’ জানতে চাওয়া হলো, ইয়া ... Read More »

পাকিস্তানি তারকাদের ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছেড়ে যাওয়ার সময়সীমা

 বলিউডের পাকিস্তানি তারকাদের ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছেড়ে যাওয়ার সময়সীমা বেঁধে দিয়েছিলেন রাজ ঠাকরের নেতৃত্বাধীন কট্টর হিন্দুত্ববাদী দল মহারাষ্ট্র রাজ্যের নব নির্মাণ সেনা (এমএনএস)।শুধু তাই নয়, সংগঠনটি ফাওয়াদ খানের ইয়ে দিল হ্যায় মুশকিল এবং মাহিরা খানের রেস মুক্তির সময় স্টল বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছে। এতে দ্বিধাবিভক্তি দেখা দিয়েছে বলিউড পাড়ায়।আজ রোববার হিন্দুস্তান টাইমস এক খবরে জানিয়েছে, পাকিস্তানি শিল্পীদের নিজ ... Read More »

ঢাকা বিশ্ববিদ্যালয় খ -ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আগামীকাল

ঢাকা বিশ্ববিদ্যালয় খ -ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আগামীকাল সোমবার সন্ধ্যা ৬টায় প্রকাশ করা হবে।বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করবেন Read More »

সিক্যুয়েলে ‘মিস্টার ইন্ডিয়া’-র যোগ

সায়েন্স ফিকশন কোনও রোম্যান্টিক বাণিজ্যিক সিনেমা এত সাফল্য পায়নি। কল্পবিজ্ঞানকে কাজে লাগিয়ে একজন সাধারণ মানুষের সুপারহিরো হয়ে ওঠার গল্প এই ছবিটির মাধ্যমেই প্রথম দেখেছিল বলিউড। আর প্রথম দর্শনেই সেই সুপারহিরোর প্রেমে পড়ে যায় এ দেশের আট থেকে আশি। বুঝতে পেরেছেন কার কথা বলছি! ‘মিস্টার ইন্ডিয়া’।হ্যাঁ, ভারতীয় সিনেমার অন্যতম সাড়া জাগানো বলিউড ফিল্ম। ‘মিস্টার ইন্ডিয়া’র ভূমিকায় অভিনয় করেছিলেন অনিল কাপুর। এ ... Read More »

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন -বাংলাদেশে জঙ্গিদের অবস্থান খুবই দুর্বল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সম্প্রতি প্রচারিত গুলশানে নিহত জঙ্গিদের উপস্থিতি ও বক্তব্য সংবলিত আইএসের ভিডিও প্রকাশ করা হয়েছে তা ষড়যন্ত্র এবং অপপ্রচার। নিহত জঙ্গিদের সঙ্গে আইএসের সম্পৃক্ততা নেই। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কোনো সাংগঠনিক তৎপরতা বাংলাদেশে নেই। বাংলাদেশে জঙ্গিদের অবস্থান খুবই দুর্বল। তবে তাদের সব ধরনের তৎপরতা রুখে দিতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জনগণকে এগিয়ে আসতে হবে।রবিবার বেলা সাড়ে ... Read More »

যুক্তরাজ্যে লেবার পার্টির নেতা নির্বাচনে বড় ধরনের জয়

যুক্তরাজ্যের বিরোধী দল লেবার পার্টির নেতা নির্বাচনে বড় ধরনের জয় পেয়ে নেতৃত্বে ফিরেছেন জেরেমি করবিন। প্রতিদ্বন্দ্বী ওয়েন স্মিথকে তিনি প্রায় ২৩ শতাংশ ভোটের ব্যবধানে হারিয়েছেন। গতকাল শনিবার লিভারপুলে লেবার পার্টির সম্মেলনে নেতা নির্বাচনের ফল ঘোষণা করা হয়।মাত্র এক বছর আগেই দলীয় সদস্যদের ৫৮ শতাংশ ভোট পেয়ে লেবার পার্টির নেতৃত্ব পান করবিন। সে হিসাবে ২০২০ সালের জাতীয় নির্বাচন পর্যন্ত তাঁরই দলকে ... Read More »

ফকিরাপুলের এরিনা আবাসিক হোটেলে সেনাসদস্যের রহস্যজনক মৃত্যু

ফকিরাপুলের এরিনা নামের একটি আবাসিক হোটেলে হামিদুর রহমান (৩৮) নামের সাবেক এক সেনাসদস্যের রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকালে মতিঝিল থানা-পুলিশ তাঁর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে। পুলিশ জানিয়েছে, হৃদ্রোগের কারণে আট-নয় বছর আগে হামিদুর রহমান সেনাবাহিনীর চাকরি ছাড়েন। পরে তিনি পল্টনের একটি ট্রাভেল এজেন্সির সঙ্গে যুক্ত হয়ে বিদেশে লোক পাঠানোর কাজ করতেন। এ ঘটনায় ... Read More »

দারুণ লড়াই করেছেন ওয়েস্ট ইন্ডিসের রহস্যময়ী স্পিনার সুনীল নারাইন

 দুই জয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিসের বিরুদ্ধে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচে হাতে রেখেই পকেটে ভরে নিয়েছে পাকিস্তান। শনিবার রাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের দেওয়া ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যারিবীয়ানরা থামে ১৪৪ রানে। পাকিস্তানের জয় ১৬ রানে। এর আগে, সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৯ উইকেটে পরাজিত হয় বিশ্ব চ্যাম্পিনরা। এদিন হারলেও দারুণ লড়াই করেছেন ওয়েস্ট ইন্ডিসের রহস্যময়ী স্পিনার সুনীল ... Read More »

Scroll To Top